• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সেমির লড়াইয়ে টস জিতে বোলিংয়ে পাকিস্তান


ক্রীড়া প্রতিবেদক জুন ১৪, ২০১৭, ০৩:২৭ পিএম
সেমির লড়াইয়ে টস জিতে বোলিংয়ে পাকিস্তান

ঢাকা: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি অষ্টম আসরের প্রথম সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। কার্ডিফের সোফিয়া গার্ডেনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হয়ে ম্যাচটি।

চ্যাম্পিয়ন্স ট্রফির চলতি আসরের শুরুতে আলোচনাতেই ছিল না পাকিস্তান। নিজেদের প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে বিশাল ব্যবধানে পরাজয় দিয়ে যাত্রা শুরু হয়ে তাদের। দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমির আশা বাঁচিয়ে রাখে পাকিস্তান। শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করে ‘আনপ্রেডিকটেবল’ খ্যাত দলটি।

অপরদিকে ঘরের মাঠে বাংলাদেশকে হারিয়ে শুভ সূচনা করে ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে সবার আগে সেমিফাইনালে জায়গা করে নেয় স্বাগতিকরা। শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বৃষ্টি আইনে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

ফাইনালে উঠার লড়াইয়ে মোহাম্মাদ আমিরকে পাচ্ছে না পাকিস্তান। ইনজুরির কারণে একাদশ থেকে ছিটকে পড়েছেন তিনি। তার জায়গায় সুযোগ পেয়েছেন রুম্মান রইস। এই ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হল তার। এছাড়া ফাহিম আশরাফের পরিবর্তে লেগস্পিনার শাদাব খানকে নেয়া হয়েছে। অপরদিকে ইংল্যান্ড একাদশে একটি পরিবর্তন এসেছে। অফফর্মে থাকা জেসন রয়ের পরিবর্তে একাদশে ঢুকেছেন জনি বেয়ারস্টো।

ইংল্যান্ড একাদশ: ইয়ন মরগ্যান (অধিনায়ক), অ্যালেক্স হেলস, জস বাটলার, লিয়াম প্লাঙ্কেট, মঈন আলী, জনি বেয়ারস্টো, জ্যাক বল, আদিল রশিদ, জো রুট, বেন স্টোকস, মার্ক উড।

পাকিস্তান একাদশ: সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখার জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, আজহার আলী, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, রুম্মন রইস, শাদাব খান, হাসান আলী, জুনাইদ খান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!