• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সেলফি কাণ্ড : ক্ষমা চাইলেন এমপি তুহিন


ফেসবুক থেকে ডেস্ক অক্টোবর ৬, ২০১৬, ০৪:৫১ পিএম
সেলফি কাণ্ড : ক্ষমা চাইলেন এমপি তুহিন

সিলেটে ছাত্রলীগ নেতার কোপে মৃত্যুমুখে পতিত খাদিজা আক্তার নার্গিসকে দেখতে হাসপাতালে যান আওয়ামী যুব মহিলা লীগের তিন নেত্রী অধ্যাপক অপু উকিল, সংসদ সদস্য সাবিনা আক্তার তুহিন ও কোহেলি কুদ্দুস মুক্তি। 

হাসপাতালে মুমূর্ষু খাদিজার পাশে দাঁড়িয়ে সেলফি তুলে সেই ছবি তারা ফেসবুকে আপলোড করেন। সেই ছবি পোস্ট করে তারা খাদিজার সুস্থতা কামনা ও বদরুলের বিচার দাবিও করেন।

মুমূর্ষু খাদিজার পাশে দাঁড়িয়ে সেলফি তুলে তা ফেসবুকে পোস্ট করার পর এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়। সমালোচনায় ঝড় উঠে ফেসবুকে। অনলাইন মিডিয়ায় এ নিয়ে খবরও প্রকাশ হয়। নারী নেত্রীদের সেলফি কান্ড ঠাঁই পায়, বিভিন্ন টিভি টকশো-তেও।  

সেলফি নিয়ে এমপি সাবিনা তুহিন ও অপু উকিল খুবই বিরক্তি প্রকাশ করেন। তারা টক শো কিংবা ফেসবুকে সেলফি তোলার কারণও ব্যাখ্যা করেন। কিন্তু তবু সমালোচনা যেন তাদের পিছু ছাড়ছে-ই না। তাই বাধ্য হয়েই এমপি তুহিন তার ফেসবুকে সেলফির জন্য ক্ষমা চান।

সংসদ সদস্য সাবিনা আক্তার তুহিন-এর সেই ফেসবুক পোস্টটি সোনালীনিউজ পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো :-

‘গতকাল খাদিজা নামের মেয়েটা মারা গেছে বলে যে তথ্য বের হয়েছে, আমরা দেখাতে চেয়েছি মেয়েটা বেঁচে আছে এ জন্যই ছবিটা তোলা। স্ট্যাটাসে বদরুলের ফাঁসি চেয়ে স্ট্যাটাসটা দেওয়া হয়েছে। নারী হিসেবে মেয়েটির পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিয়ে তাঁর পাশে আছি, এটা বোঝানোর জন্য তাঁর ব্যাপারে স্ট্যাটাস দেওয়া। 

ভাল মন-মানসিকতা নিয়ে তাঁর পাশে একজন নারী হিসেবে পশুর বিচার চেয়ে স্ট্যাটাস দেওয়া হয়েছে। ছাত্রলীগের নামধারী যে এখন ছাত্রলীগ করে না আমরা তাঁর পক্ষে না, আমরা নির্যাতিতের পক্ষে। এ ছবির অর্থ কেউ ভিন্নভাবে নিতে পারে।…আমরা সকল নির্যাতিত নারীর পক্ষে।

আসলে আমি এই ব্যাপারটি সকলের কাছে জানাতে চাইছিলাম যে ফেইসবুকে খাদিজাকে নিয়ে যারা বলেছে যে, খাদিজা মারা গেছে সেটা আসলে ভুল প্রামান করার জন্য মূলত ছবিটা তোলা। যদি কেউ ব্যাপারটি অন্য ভাবে নিতে চায় তা হলে আমি আন্তরিকভাবে দুঃখিত। 

আমি এবং আমার সরকারে পক্ষ হতে বলবো আপনারা সবাই খাদিজার জন্য দোয়া করবেন এবং আদালত অবশ্যই এই স্পর্শ কাতর ঘটনার সু বিবেচনা করে ঘাতক বদরুলের ফাঁসির রায় দিবেন।’

খাদিজাকে হাসপাতালে দেখতে গিয়ে সেলফি তুলে বুধবার (৫ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করেন সাংসদ সাবিনা আক্তার তুহিন। সঙ্গে ছিলেন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ অপু উকিলসহ আরেকজন নারী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!