• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘সোনার বাংলা এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন শনিবার


নিজস্ব প্রতিবেদক  জুন ২৪, ২০১৬, ০৮:৩৩ পিএম
‘সোনার বাংলা এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন শনিবার

বাংলাদেশ রেলওয়েতে ঢাকা চট্টগ্রাম রুটে যুক্ত হচ্ছে সোনার বাংলা এক্সপ্রেস নামে আরও একটি ট্রেন। শনিবার (২৫ জুন) বেলা সাড়ে ১১টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ট্রেনটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক সিতাংশু চক্রবর্তী জানান, ১৬ বগির বিশেষ এই ট্রেনটি ইতিমধ্যে কমলাপুর স্টেশনে আনা হয়েছে। ট্রেনটিতে ১৬টি যাত্রীবাহী কোচ থাকবে। এর মধ্যে শীতাতপ নিয়ন্ত্রিত কোচও আছে।

শনিবার (২৫ জুন) ট্রেনটির উদ্বোধন করা হলেও রোববার (২২ জুন) থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হবে বলেও জানান তিনি।

সোনার বাংলা এক্সপ্রেস সকাল ৭টায় ঢাকার কমলাপুর থেকে যাত্রা করে দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম পৌঁছাবে। ট্রেনটি বিকেল ৫টায় চট্টগ্রাম স্টেশন থেকে ছেড়ে রাত ১০টা ৪০ মিনিটে কমলাপুর স্টেশনে পৌঁছাবে। ট্রেনটি ঢাকা বিমানবন্দর স্টেশন ছাড়া অন্য কোনো স্টেশনে থামবে না।

এদিকে, প্রধানমন্ত্রীর নতুন ট্রেন উদ্বোধনের কারণে ট্রেনের আগাম টিকিট বিক্রি বন্ধ থাকবে বলে জানিয়েছেন রেল মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফুল হাসান।

তিনি বলেন, পুরোনো সিদ্ধান্ত অনুযায়ী ৪ জুলাইয়ের ট্রেনের আগাম টিকিট বিক্রির দিন ধার্য ছিল ২৫ জুন। প্রধানমন্ত্রী নতুন ট্রেন উদ্বোধন করার কারণে ওই দিন টিকিট বিক্রি বন্ধ থাকবে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ৪ জুলাইয়ের আগাম টিকিট বিক্রি হবে ২৬ জুন। আর ৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে ২৭ জুন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম


 

Wordbridge School
Link copied!