• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সোনালী ব্যাংকের অফিসার পদের নিয়োগ স্থগিতই থাকছে


আদালত প্রতিবেদক নভেম্বর ২০, ২০১৭, ১১:২৭ এএম
সোনালী ব্যাংকের অফিসার পদের নিয়োগ স্থগিতই থাকছে

ঢাকা: রাষ্ট্রয়ত্ব ব্যাংক সোনালী ব্যাংকের সিনিয়ির অফিসারসহ তিনপদে নিয়োগ কার্যক্রম স্থগিত থাকার আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

নিয়োগ কার্যক্রম বহাল রাখার আবেদন জানিয়ে আপিল বিভাগে আবেদন করে সোনালী ব্যাংক কর্তৃপক্ষ।

সোমবার (২০ নভেম্বর) সকালে ব্যাংকের আবেদন খারিজ করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ।

এ আদেশের ফলে নিয়োগ কার্যক্রম স্থগিতই থাকবে। আজ আদালতে ব্যাংকের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। অপরদিকে বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন শামীম খালেদ। আর নিয়োগ প্রার্থীদের পক্ষে শুনানী করেন কামরুল হক সিদ্দিকী।

পরে আদালত থেকে বেরিয়ে রিটকারীদের আরেক আইনজীবী ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া বলেন, এই ব্যাংকের নিয়োগ বিষয়ে ৫৪৩ জন প্রার্থীর করা রিট আবেদন শুনানী করে গত বছর নিয়োগের ওপর স্থগিতাদেশ দেন। পরবর্তীতে আপিল বিভাগ ৩২ জনের নিয়োগের বিষয়ে আদেশ দিয়ে রুল নিষ্পত্তি করতে আদেশ দেন।

এ বছরের ২৭ জুলাই হাইকোর্ট রুল খারিজ করে রায় দেন। হাইকোর্টের ওই রায় স্থগিত চেয়ে চেম্বার বিচারপতির আদালতে ১৩৮ প্রার্থী আবেদন করেন। ৬ সেপ্টেম্বর চেম্বার আদালত হাইকোর্টের রায় স্থগিত করেন। ওই  স্থগিতাদেশ তুলে দেওয়ার জন্য সোনালী ব্যাংক আপিল বিভাগে আবেদন করেন।

এই আইনজীবী আরো বলেন, সোমবার সোনালী ব্যাংকের সে আবেদন খারিজ করে আদালত। যার ফলে সোনালী ব্যাংকের সিনিয়ির অফিসার, অফিসার ও অফিসার ক্যাশ পদে নিয়োগ আপাতত স্থগিত থাকবে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৪ সালের ২৭ জানুয়ারী সোনালী ব্যাংকের অফিসার (ক্যাশ) ৭২৫, অফিসার পদে ৫৪৭ এবং সিনিয়র অফিসার ৪৩৫ জন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

ওই নিয়োগের সকল প্রক্রিয়া সম্পন্নের পরও অনেক প্রার্থীকে নিয়োগ দিয়ে বাকীদের অপেক্ষমান রাখে। এর মধ্যে গত বছর ফের নিয়োগ বিজ্ঞপ্তি দেয় সোনালী ব্যাংক। ওই নিয়োগ বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে অপেক্ষমান থাকা প্রার্থীরা হাইকোর্টে রিট করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!