• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

সোনালী ব্যাংকের নিয়োগ স্থগিতের আদেশ বহাল


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২০, ২০১৭, ০৫:৩০ পিএম
সোনালী ব্যাংকের নিয়োগ স্থগিতের আদেশ বহাল

ঢাকা: নিয়োগ স্থগিতের আদেশের বিরুদ্ধে দায়ের করা সোনালী ব্যাংকের আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে ব্যাংকটির ৩ পদে নিয়োগ স্থগিতই থাকছে।

সোমবার(২০ নভেম্বর) এই আদেশ দেয়া হয়। প্রসঙ্গত, সোনালী ব্যাংকে সিনিয়র অফিসার, অফিসার ও অফিসার ক্যাশ পদে নিয়োগ স্থগিত থাকছে। ব্যাংকের পক্ষে নিয়োগের স্থগিতাদেশ তুলে দেয়ার জন্য আনা আবেদন খারিজ করে দেয় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বাধীন আপিল বিভাগ বেঞ্চ।

আদালতে সোনালী ব্যাংকের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন ব্যারিস্টার শামীম খালেদ। নিয়োগ প্রার্থীদের পক্ষে ছিলেন এডভোকেট কামরুল হক সিদ্দিকী ও এডভোকেট আব্দুল মতিন খসরু।

আইনজীবীরা জানান, সোনালী ব্যাংকের নিয়োগ নিয়ে ৫৪৩ জন হাইকোর্টে রিট আবেদনের দায়েরের পর গত বছরের ৮ আগস্ট হাইকোর্ট রুল জারি করে নিয়োগের ওপর স্থগিতাদেশ দেয়। পরবর্তীতে আপিল বিভাগ ৩২ জনের নিয়োগের বিষয়ে আদেশ দিয়ে রুল নিষ্পত্তি করতে আদেশ দেয়।

চলতি বছরের ২৭ জুলাই হাইকোর্ট রুল খারিজ করে রায় দেয়। হাইকোর্টের এ রায় স্থগিত চেয়ে চেম্বার বিচারপতির আদালতে ১৩৮ প্রার্থী আবেদন করেন। ৬ সেপ্টেম্বর চেম্বার আদালত হাইকোর্টের রায় স্থগিত করেন। ওই স্থগিতাদেশ তুলে দেয়ার জন্য সোনালী ব্যাংক আপিল বিভাগে আবেদন করেন।

সোনালী ব্যাংকের সে আবেদন খারিজ করে দেয় আপিল বিভাগ। সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার, অফিসার ও অফিসার ক্যাশ পদে নিয়োগ আপাতত স্থগিতই থাকছে।

২০১৪ সালের ২৭ জানুয়ারি সোনালী ব্যাংকের অফিসার (ক্যাশ) ৭২৫, অফিসার পদে ৫৪৭ এবং সিনিয়র অফিসার ৪৩৫ জন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই নিয়োগের সকল প্রক্রিয়া সম্পন্নের পরও অনেক প্রার্থীকে নিয়োগ দিয়ে বাকিদের অপেক্ষমান রাখে।

এর মধ্যে গত বছর ফের নিয়োগ বিজ্ঞপ্তি দেয় সোনালী ব্যাংক। ওই নিয়োগ বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে অপেক্ষমান প্রার্থীরা হাইকোর্টে রিট করে।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!