• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সোমবার টুঙ্গীপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী


গোপালগঞ্জ প্রতিনিধি আগস্ট ১৪, ২০১৬, ১১:১২ এএম
সোমবার টুঙ্গীপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে যোগ দিতে সোমবার (১৫ আগস্ট) গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ রাষ্টীয় নানা কর্মসূচিতে অংশ নিবেন তিনি।

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস, এম, খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় জানা গেছে, ১৫ আগস্ট সোমবার সকাল ৯টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার তেজগাঁও বিমান বন্দর থেকে হেলিকপ্টারযোগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করবেন। তিনি ৯ টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন।

সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করবেন প্রধানমন্ত্রী। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে অনার গার্ড প্রদান করবেন। পরে তিনি ফাতেহাপাঠ এবং বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

বেলা ১১ টায় তিনি মাজার প্রাঙ্গণে মিলাদ মাহফিলে অংশ নিবেন। বেলা ১১টা ৪০ মিনিটে টুঙ্গিপাড়া হেলিপ্যাড থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন প্রধানমন্ত্রী।

এ উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পরিষ্কার পরিছন্নতার কাজ, বিভিন্ন অবকাঠামোতে রংয়ের কাজ ও ফুলের চারা লাগানোর কাজ করেছে গণপূর্ত বিভাগ। জেলা প্রশাসন মিলাদ মাহফিলের জন্য তৈরি করেছে বিশালাকৃতির প্যান্ডেল। এখানে কয়েক হাজার লোকের উপস্থিতিতে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে ঢাকা-খুলনা মহাসড়েকের গোপালগঞ্জের বিভিন্ন অংশে এবং গোপালগঞ্জের বিভিন্ন সড়কে নির্মাণ করা হয়েছে কালো কাপড় দিয়ে মোড়ানো তোরণ। টানানো হয়েছে কালো পতাকা ও কালো ব্যানার। ১৫ আগস্ট উপলক্ষে পুরো গোপালগঞ্জ কালো ব্যানার, ফেস্টুন ও পতাকা দিয়ে শোকাবহ পরিবেশ সৃষ্টি করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এএম

Wordbridge School
Link copied!