• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সোমবার রাঙামাটি-খাগড়াছড়িতে সকাল সন্ধ্যা হরতাল


রাঙামাটি প্রতিনিধি সেপ্টেম্বর ১৬, ২০১৭, ০৬:৪৮ পিএম
সোমবার রাঙামাটি-খাগড়াছড়িতে সকাল সন্ধ্যা হরতাল

ঢাকা: সম্প্রতি খাগড়াছড়িতে সন্ত্রাসীদের হাতে নিহত রবিউল হত্যার বিচার দাবিতে দু’পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে, স্থানীয় বাঙালী সংগঠনগুলো।

শনিবার (১৬ সেপ্টেম্বর) পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূইঁয়া এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেন।

কর্মসূচীতে একমত প্রকাশ করেন- পার্বত্য নাগরিক পরিষদের মহাসচিব এ্যাডভোকেট এয়াকুবআলী চৌধুরী, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ এবং কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাহাদাৎ ফরাজি সাকিব।

বিবৃতিতে বলা হয়, রাঙামাটি লংগদু উপজেলার নয়নকে ও খাগড়াছড়িতে হত্যা করেছিল উপজাতি সন্ত্রাসীরা। পরে পুলিশ সে হত্যাকারীদের গ্রেফতারও করেছিল। কিন্তু তারপরও সন্ত্রাসীদের শিক্ষা হয়নি। 

তারা একইভাবে মোটরসাইকেল চালক রবিউলকে হত্যা করে হাত ও মুখ বেঁধে ধান খেতে ফেলে মোটরসাকেল ছিনতাই করে পালিয়ে যায়। এসব ঘটনা বিশেষ করে খাগড়াছড়ি জেলা উদ্বেগজনক হারে বৃদ্ধি পাচ্ছে। তাই একটা সুস্থ সমাধান হওয়া উচিত।

পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার আহবায়ক মো. জাহাঙ্গীর আলম জানান, রবিউল হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে কঠিন শাস্তির দাবিতে মূলত এ হরতাল কর্মসূচী ঘোষণা করা হয়েছে। 

তবে হরতালের মাধ্যমে আমরা অপহৃত ফাতেমাকে উদ্ধার ও খাগড়াছড়িতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল এবং পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের ৮ দফা বাস্তবায়নের দাবিও জানিয়েছি। এসব দাবি পূরণের জন্য ৪৮ ঘণ্টা আল্টিমেটাম দেয়া হয়েছে। অন্যথায় আরও কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!