• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সৌদি আরবের ৪১৯ রানের জবাবে চীনের ২৮!


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৩, ২০১৭, ০৫:৪৯ পিএম
সৌদি আরবের ৪১৯ রানের জবাবে চীনের ২৮!

ঢাকা: অলিম্পিকে চীনের অবস্থান সামনের দিকেই থাকে। দেশটি বিশ্বকাপ ফুটবলেও অংশ নিয়েছে। নিয়মিত খেলে এশিয়ান কাপ ফুটবল। কিন্তু ক্রিকেটে চীন এখনও শিশু! এটি প্রমান হয়ে গেছে শনিবার। মধ্যেপ্রাচ্যর দেশ সৌদি আরবের কাছে চীন হেরেছে ৩৯০ রানে।

সাম্প্রতিক সময়ে চীন ক্রিকেট নিয়ে বেশ আগ্রহী। আইসিসিও চাইছে, চীনে ক্রিকেটের বিস্তার ঘটাতে। সেক্ষেত্রে সৌদি আরবের ক্রিকেটের খোঁজখবর তেমন পাওয়া যায় না। কিন্তু চীনকে মাত্র ২৮ রানে অলআউট করে তারা নিজেদেরকে জানান দিল।

আগে ব্যাট করে ৫০ ওভারে ৪১৮ রান তুলেছিল সৌদি আরব। জবাবে ২৮ রানে গুটিয়ে গেছে চীনের ইনিংস। থাইল্যান্ডে হচ্ছে, আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগের এশিয়া অঞ্চলের বাছাইপর্ব। সৌদি আরব, কাতার, কুয়েত, বাহরাইন, ভুটান, থাইল্যান্ড ও চীনকে নিয়ে আয়োজিত এই বাছাইপর্বে শীর্ষ দেশটি সেপ্টেম্বরে অনুষ্ঠেয় ডিভিশন ৫-এ খেলার সুযোগ পাবে।

জনসংখ্যায় পৃথিবীর সবচেয়ে বড় দেশ চীন। দেশটি ক্রিকেটে আসতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। আইসিসিও সাহায্য করছে। কিন্তু সৌদি আরবের বিপক্ষে দেশটির যে পারফরম্যান্স তাতে প্রশ্ন উঠে গিয়েছে ভবিষ্যত নিয়ে।  

শনিবার ২৮ রানে অলআউট হয়েছে চীন। রোববার চীনের বিপক্ষে কুয়েত স্কোরবোর্ডে তুলল ৪৬০ রান। ব্যাট করতে নেমে চীন এবার গুটিয়ে গেল ৫৭ রানে। তাদের হারতে হয়েছে ৪০৩ রানের বিশাল ব্যবধানে।

শনিবার উদ্বোধনী ম্যাচে চীন সাকুল্যে ব্যাট করতে পেরেছে ১২.৪ ওভার। দু’জন ব্যাটসম্যান ৬ রান করে করতে পেরেছেন। একজন করেছেন ৩। সর্বোচ্চ ১৩ রান এসেছে এক্সট্রা খাত থেকে। এভাবে এগোতে থাকলে চীনের ক্রিকেট কবে আলোর মুখ দেখবে বলা মুশকিল। এও ঠিক যে মধ্যেপ্রাচ্যের দেশগুলো তাদের দলগুলো সাজায় ভারত-পাকিস্তান বংশোদ্ভুতদের নিয়ে। এক্ষেত্রে  চীন ব্যতিক্রম। তারা এ বিষয়টিতে ছাড় দিতে নারাজ!

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!