• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সৌদি রাজকুমারীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১৬, ২০১৮, ০৯:৫০ পিএম
সৌদি রাজকুমারীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

রাজকুমারী হাসা বিনতে সালমানে

ঢাকা: রাজতান্ত্রিক সৌদি আরবের ডেপুটি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের বোনে রাজকুমারী হাসা বিনতে সালমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন ফ্রান্সের পুলিশ। বৃহস্পতিবার (১৫ মার্চ) স্থানীয় সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।

এএফপি জানায়, হাসার বিরুদ্ধে অভিযোগ রয়েছে- একজন কর্মীকে পেটাতে তার দেহরক্ষীকে আদেশ দিয়েছিলেন। এর পরিপ্রেক্ষিতে গত ডিসেম্বরে সৌদি রাজকুমারীর বিরুদ্ধে প্রেপ্তারি পরোয়ারা জারি করা হয়েছিল।

২০১৬ সাল থেকে রাজকুমারী হাসা ফ্রান্সের রাজধানী প্যারিসের পশ্চিমে মহার্ঘ-মূল্যের ফচ অ্যাভিনূতে বসবাস করে আসছিলেন।

সৌদি রাজকুমারীর গ্রেপ্তারি পরোয়ানার ঘটনাটি এমন এক সময় প্রকাশ পেল যেখানে আসছে সপ্তাহে মোহাম্মদ বিন সালমানের ফ্রান্স সফর করা কথা রয়েছে।

ওই কর্মী জানান, রাজকুমারী হাসার অ্যাপার্টমেন্টের কিছু সংস্কার কাজের জন্য তাকে ভাড়া করা হয়েছিল। বাসার যে অংশ কাজ করবেন সে অংশের ছবি তোলাতে রেগে গিয়েছিলেন হাসা বিনতে সালমান।

ওই কর্মী আরো জানান, ছবিগুলো তিনি মিডিয়ার কাছে বিক্রি করবেন এমন অভিযোগে তাকে পেটাতে হাসা তার দেহরক্ষীকে আদেশ দিয়েছিলেন। তার মুখে ঘুষি মারা হয়েছিল। এমনকি তার হাত বেঁধে রাজকুমারীর পায়ে চুমু খেতে বাধ্য করা হয়েছিল। এছাড়া তার কাজের সরঞ্জামও রেখে দেয়া হয়েছিল।

ফ্রান্সের ল্য পোঁয়া সাময়িকী জানিয়েছে, ‘রাজকুমারী হাসা চিৎকার করে বলেন, ওই কুত্তাকে হত্যা কর, তার জীবিত থাকার কোনো অধিকার নেই।’

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ওই কর্মীর চোট এতটাই গুরুত্বর ছিল যে সে আট দিন কাজে যেতে পারেনি। এ বিষয়ে সৌদি আরবের তথ্য মন্ত্রণালয় কোনো জবাব দেয়নি। সূত্র: এএফপি

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!