• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সৌম্য-কায়েসকে হারিয়ে ব্যাট করছে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২১, ২০১৭, ০৪:২৭ পিএম
সৌম্য-কায়েসকে হারিয়ে ব্যাট করছে বাংলাদেশ

ঢাকা: দক্ষিণ আফ্রিকা সফরে আসল লড়াইয়ের আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে মুশফিকরা। টস জিতে দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ। এই রিপোর্ট লিখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৯২ রান সংগ্রহ করেছে টাইগাররা। মুমিনুল হক ৭ এবং মুশফিকুর রহীম ০ রানে অপরাজিত আছেন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বেনোনির সাহারা গ্রাউন্ডে ব্যাট হাতে দারুন শুরু করেন বাংলাদেশের দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও সৌম্য সরকার। কিন্তু মাত্র ৫ রান করে রিটায়ার্ড হার্ট হন তামিম। এরপর ইমরুল কায়েস যোগ দেন সৌম্যর সাথে। তারা ৭৯ রানের জুটি গড়েন। দলীয় ৮৪ রানে শন ভন বার্গের বলে আইজ্যাক ডিকগালের তালুবন্দি হয়ে বিদায় নেন ইমরুল। তার আগে ৩৪ রান করেও তিনি।

ইমরুলের বিদায়ের পর ক্রিজে আসেন মুমিনুল হক। দলের সংগ্রহে আর ৮ রান যোগ হতেই বিদায় নেন সৌম্য সরকার। হাফ সেঞ্চুরি থেকে মাত্র ৭ রান দুরে থাকতে মিগায়েল প্রিটোরিয়াসের বলে হেনরিক ক্লাসেন হাতে ক্যাচ দিয়ে সাঝঘরে ফেরেন এই ওপেনার।

২৮ সেপ্টেম্বর পচেফস্ট্রমে শুরু হবে প্রথম টেস্ট। তার আগে এই প্রস্তুতি ম্যাচই হবে একাদশ গড়ার বড় নিয়ামক। বাংলাদেশের অস্বস্তিকর ব্যাপার হলো, এখনো দক্ষিণ আফ্রিকায় পৌঁছতে পারেননি পেসার রুবেল রুবেল হোসেন।

বিশ্রাম নেওয়ায় টেস্ট সিরিজে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাঁর জায়গায় কে খেলবেন বা টেস্ট অধিনায়ক মুশফিকুর উইকেটের পেছনে দাঁড়াবেন কিনা সেটি এই ম্যাচ দেখেই ঠিক হবে।

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ: এইডেন মারক্রাম (অধিনায়ক), টিলাদি বোকাকো, ওকুহলে কেলে, ম্যাথু ক্রিস্টেনসেন, মাইকেল কোহেন, আইজ্যাক ডিকগালে, জুবাইর হামসা, হেনরিক ক্লাসেন, মিগায়েল প্রিটোরিয়াস, ইয়াসিন ভাল্লি, শন ভন বার্গ, লনডিসওয়া জুমা।

বাংলাদেশ একাদশ: মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, লিটন দাশ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, রুবেল হোসেন, শফিউল ইসলাম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!