• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সৌম্য-মিথুন নৈপুন্যে সিরিজ বাংলাদেশের


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৮, ২০১৮, ০৩:৫৯ পিএম
সৌম্য-মিথুন নৈপুন্যে সিরিজ বাংলাদেশের

ছবি: সংগৃহীত

ঢাকা: আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতলো বাংলাদেশ ‘এ’ দল। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে আইরিশদের ৬ উইকেটে হারিয়েছে লাল সবুজের দল। এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতলো সৌম্য সরকারের দল।

স্থানীয় সময় শুক্রবার রাতে অনুষ্ঠিত ডাবলিনে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় আয়ারল্যান্ড। বৃষ্টির কারণে ম্যাচটি ১৮ ওভারে নির্ধারণ করা হয়। ১৮ ওভার ব্যাট করে ৫ উইকেটে ১৮৩ রান করে আয়ারল্যান্ড। পোর্টারফিল্ড ৭৮ ও সিং অপরাজিত ৬৭ রান করেন। বাংলাদেশের সাইফউদ্দিন ২৮ রানে ৪ উইকেট নেন।

জয়ের জন্য ১৮৭ রানের বড় টার্গেটে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ১১৭ রান যোগ করেন বাংলাদেশের দুই ওপেনার মোহাম্মদ মিথুন ও অধিনায়ক সৌম্য সরকার। ৩০ বলে ২টি চার ও ৪ ছক্কায় ৩০ বলে ৪৭ রান করে থামেন সৌম্য। তবে অন্যপ্রান্তে ব্যাট হাতে অবিচল ছিলেন মিথুন।

প্রথম দু’ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ মিথুন ২৩ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত ৩৯ বলে ৮০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ৭টি চার ও ৬টি ছক্কার মার ছিলো।

সৌম্য-মিথুনের গড়ে দেওয়া জয়ের ভিতকে যথাযথভাবে কাজে লাগায় বাংলাদেশের পরবর্তী ব্যাটসম্যানরা। তাই ৭ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। পরের দিকে বাংলাদেশের পক্ষে আল আমিন ২১, মোমিনুল হক ১১, নাজমুল হোসেন শান্ত ৬ ও জাকির হাসান ১৩ রান করেন।

ওয়ানডে সিরিজ সমতায় শেষ হলেও, টি-টোয়েন্টি সিরিজ ঠিকই জিতে নিলো বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!