• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সৌম্যের ব্যাটে বাংলাদেশ ‘এ’ দলের জয়


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৪, ২০১৮, ০৫:১০ পিএম
সৌম্যের ব্যাটে বাংলাদেশ ‘এ’ দলের জয়

ফাইল ছবি

ঢাকা: ওয়ানডে সিরিজে ড্রয়ের পর আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজে শুভ সূচনা করেছে বাংলাদেশ ‘এ’ দল। সৌম্য সরকার হাফ সেঞ্চুরিতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৪ উইকেটে হারিয়েছে লাল সবুজের জার্সিধারীরা।  

স্থানীয় সময় সোমবার (১৩ আগস্ট) টস জিতে আগে ব্যাট করতে নেমে ১৫২ রান সংগ্রহ করে আইরিশরা। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক সৌম্যের হাফ সেঞ্চুরি, নাজমুল হোসেন শান্ত ও আফিফ হোসেনের ঝড়ো ব্যাটিংয়ে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশ ‘এ’ দল।  

অবশ্য ব্যাট করতে নেমে প্রথম বলেই জাকির হাসানের উইকেট হারায় বাংলাদেশ। তবে ওয়ানডাউনে নেমে শান্ত শুরু করেন ঝড়। আগ্রাসী ব্যাট চালিয়ে বাড়াতে থাকেন রানের চাকা। আরেক প্রান্তে তখন নিরব ছিলেন সৌম্য। কিছুটা সময় নিয়ে জ্বলে উঠেন তিনিও।

২৩ বলে ৭ চারে ৩৮ রান করে ফেরেন শান্ত। মাঝে মোহাম্মদ মিঠুন ও আল-আমিন জুনিয়র দ্রুত ফিরে গেলেও আফিফের সঙ্গে আরেক জুটি জমে উঠে সৌম্যের। ৪১ বলে ৫ চার আর ৩ ছক্কা ৫৭ রান করে সৌম্য যখন আউট হন ততক্ষণে ম্যাচ হাতের মুঠোয় চলে আসে বাংলাদেশের। আফিফ আর আউট হননি। ২১ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংসে শেষ করে দিয়ে আসেন খেলা।

এর আগে আইরিশদের চেপে ধরার মূল কাজ করেছেন পেসার মোহাম্মদ সাইফুদ্দিন। ৪ ওভার বল করে ২১ রানে ২ উইকেট নেন তিনি। তবে সিমি সিংয়ের ৪১ রানে লড়াইয়ের পূঁজি পেয়েছিল স্বাগতিকরা। সৌম্য-শান্ত-আফিফদের ব্যাটে যা পর্যাপ্ত হয়নি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!