• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সৌরভের আইপিএল দল থেকে বাদ ধোনি


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৭, ২০১৭, ০৯:৪৯ পিএম
সৌরভের আইপিএল দল থেকে বাদ ধোনি

ঢাকা: কিছুদিন আগে অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন আইপিএলে তার সেরা একাদশ বেছে নিয়েছিলেন। সেখানে তিনি মহেন্দ্র সিং ধোনিকেই অধিনায়ক করেছিলেন। ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী চলতি আইপিএল থেকে স্বপ্নের একটি দল সাজিয়েছেন। যেখানে বাদ পড়েছেন চেন্নাই সুপার কিংসকে দু’বার চ্যাম্পিয়ন বানানো অধিনায়ক ধোনি।

এবার যে সৌরভের দলে ক্যাপ্টেন কুলের জায়গা হবে না সে ইঙ্গিত আগেই দিয়ে রেখেছিলেন তিনি।  স্পষ্টভাষী সৌরভ কোনও রাখঢাক না করেই ক’দিন আগে জানিয়ে দিয়েছিলেন তাঁর মত। ধোনি ওয়ানডে গ্রেট, কিন্তু টি-টোয়েন্টির সেরাদের মধ্যে তাঁকে রাখা মুশকিল। ব্যাখ্যাও দিয়েছিলেন তাঁর বক্তব্যের স্বপক্ষে। সেই সময় তিনি বলেছিলেন, ‘আমি নিশ্চিত নই ধোনি কতটা ভাল টি-টোয়েন্টি খেলোয়াড়। ও চ্যাম্পিয়ন ওয়ানডে খেলোয়াড়। কিন্তু যখন টি-টোয়েন্টির কথা আসে তখন গত ১০ বছরে ও মাত্র একটিই ফিফটি করতে পেরেছে। যেটা সেরাদের রেকর্ড নয়।’

শুধু তাই নয়, সৌরভের এই দলে ধোনি জায়গা না পেলেও, জায়গা করে নিয়েছেন পুণে অধিনায়ক স্টিভ স্মিথ। ধোনিকে সরিয়ে এ বার যাঁর হাতে তুলে দেওয়া হয়েছে পুণে দলের দায়িত্ব। সৌরভের এই নির্বাচনটাও বেশ তাৎপর্যপূর্ণ। যেন ঘুরিয়ে সমর্থনই করলেন পুণে ফ্র্যাঞ্চাইজির সিদ্ধান্তকে। নিজের পছন্দের আইপিএল দল বাছার সময়ও তাঁর সেই সিদ্ধান্তে অটল থাকলেন সৌরভ। দলে রাখলেন না মহেন্দ্র সিংহ ধোনিকে। বরং তাঁর দলে জায়গা হল উইকেটকিপার ঋষভ পন্থের।

এবারের আইপিএলে সৌরভের সেরা একাদশঃ বিরাট কোহালি, গৌতম গম্ভীর, স্টিভ স্মিথ, এবি ডি ভিলিয়ার্স, নীতীশ রানা, মনীশ পাণ্ডে, ঋষভ পন্থ, সুনীল নারিন, অমিত মিশ্র, ভুবনেশ্বর কুমার, ক্রিস মরিস।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!