• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সৌরভের বিশ্বরেকর্ড ভাঙলেন ডি ভিলিয়ার্স


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৫, ২০১৭, ১২:৫৭ পিএম
সৌরভের বিশ্বরেকর্ড ভাঙলেন ডি ভিলিয়ার্স

ঢাকা: সৌরভ গাঙ্গুলিকে টপকে যাওয়ার জন্য দরকার ছিল ৫ রান। নিউজিল্যান্ডের বিপক্ষে সেটা করতে শনিবার (২৫ ফেব্রুয়ারি) খুব বেশি সময় নিলেন না এবি ডি ভিলিয়ার্স। লোকি ফার্গুসনকে চার মেরে নয় হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন ক্রিকেটের সুপারম্যান। একই সঙ্গে প্রিন্স অব কলকাতা সৌরভের কাছ থেকেও একটি বিশ্বরেকর্ড ছিনিয়ে নিয়েছেন ডি ভিলিয়ার্স।

এদিন দক্ষিণ আফ্রিকার হয়ে ক্যারিয়ারে ২০৫ তম ইনিংস খেলতে নামেন ডি ভিলিয়ার্স। আর তাতেই নিজের নামের পাশে জমা করেছেন নয় হাজার রান। এত দ্রুততম সময়ে যেটা বিশ্বের আর কোন ব্যাটসম্যানই করতে পারেননি। ডি ভিলিয়ার্সের আগে এই রেকর্ডটি ছিল সাবেক ভারত অধিনায়ক সৌরভের। তার নয় হাজার রান করতে লেগেছিল ২২৮ ইনিংস।

ক্রিকেট ইতিহাসের ১৮তম ব্যাটসম্যান হিসেবে নয় হাজার রানের এলিট ক্লাবে ঢুকে গেলেন ডি ভিলিয়ার্স। বিশ্বরেকর্ড গড়ার দিনে সেঞ্চুরির কাছে গিয়ে ব্যর্থ হয়েছেন তিনি। আউট হয়েছেন ৮৫ রানে। এই রান করতে খেলতে হয়েছে ৮০ বল। চার মেরেছেন সাতটি, ছক্কা একটি। দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে তুলেছে ২৭২ রান।

ওয়ানডেতে দ্রুততম এক হাজার রানের রেকর্ড রয়েছে ক্যারিবিয়ান কিংবদন্তি ভিভ রিচার্ডসের দখলে। দুই হাজার থেকে ছয় হাজার পর্যন্ত সবগুলো মাইলফলক সবচেয়ে কম ইনিংসে ছুঁয়েছেন দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা। দ্রুততম সাত হাজার রানের রেকর্ড বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলির। আট হাজারের পর দ্রুততম নয় হাজার রানের বিশ্বরেকর্ড গড়েছেন ডি ভিলিয়ার্স।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!