• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

স্কুল অ্যান্ড কলেজে ডিপ্লোমা কোর্সে ভর্তিতে নিষেধাজ্ঞা


নিজস্ব প্রতিবেদক জুন ৭, ২০১৭, ০৯:০৪ পিএম
স্কুল অ্যান্ড কলেজে ডিপ্লোমা কোর্সে ভর্তিতে নিষেধাজ্ঞা

ঢাকা: কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে সারাদেশে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে (টিএসসি) ডিপ্লোমা কোর্সে ভর্তির কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এসব প্রতিষ্ঠানে গতবছর (২০১৬-১৭ শিক্ষাবর্ষ) ডিপ্লোমা কোর্সে ভর্তি কেন অবৈধ ও বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

বুধবার (৭ জুন) বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ নিষেধাজ্ঞা দিয়েছেন।

বরিশাল ইনফ্রা পলিটেকনিক ইন্সটিটিউটের চেয়ারম্যান ড. মো. ইমরান চৌধুরী, ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স টেকনোলজি’র চেয়ারম্যান প্রকৌশলী আবদুল আজিজ এবং বগুড়ার নর্থবেঙ্গল ইন্সটিটিউটের চেয়ারম্যান মো. রোকনুজ্জামানের করা এক রিট আবেদনে এ আদেশ দেন আদালত। রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি, অ্যাডভোকেট হেলালউদ্দিন ও অ্যাডভোকেট সুরাইয়া বেগম।

রিট আবেদনকারীর দাবি, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী দেশের সরকারি-বেসরকারি পলিটেকনিক ইন্সটিটিউটগুলোতে ৪ বছরের টেকনিক্যাল ডিপ্লোমা কোর্স চালু আছে। কিন্তু সরকারি অনুমোদন ছাড়াই বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড গতবছর পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে দেশের ৬৪টি জেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজগুলোতে ডিপ্লোমা কোর্সে ভর্তি করে। একইভাবে এবছরও ভর্তির জন্য গত ২৩ মে পত্রিকায় বিজ্ঞপিত দিয়েছে। এ বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করা হয়। পাশাপাশি গতবছর করা ভর্তি বাতিল চাওয়া হয়। আদালত শুনানি নিয়ে এ আদেশ দেন।    

 সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!