• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

স্কুল ভবন উদ্বোধন নিয়ে ১৪৪ ধারা জারি


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মার্চ ৯, ২০১৭, ০৪:২২ পিএম
স্কুল ভবন উদ্বোধন নিয়ে ১৪৪ ধারা জারি

ব্রাহ্মণবাড়িয়া: জেলার কসবায় একটি স্কুলের নবনির্মিত ভবনের উদ্বোধনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল ৮টা থেকে রাত ১২টা পর্যন্ত উপজেলার কুটি ইউনিয়নের অটল বিহারী উচ্চ বিদ্যালয় মাঠ ও এর আশপাশে সব ধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

পুলিশ ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকাল ৯টায় অটল বিহারী উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা ছিল। এই অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মুখলেছুর রহমান লিটন কুটি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জিতু মিয়াকে আমন্ত্রণ জানালেও সাবেক চেয়ারম্যান আবদুল কাদেরসহ সুশীল সমাজের কোনো প্রতিনিধিকে আমন্ত্রণ না জানানোয় তাদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এরই জের ধরে বৃহস্পতিবার নবনির্মিত ভবন উদ্বোধনের সময়ে বিদ্যালয় মাঠে আবদুল কাদেরের লোকজন সভা ডাকে। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়ায় সংঘর্ষের আশঙ্কায় বিদ্যালয় মাঠ ও এর আশপাশে সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

কসবা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন জানান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অটল বিহারী উচ্চ বিদ্যালয় মাঠ ও এর আশপাশ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!