• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

স্কুলছাত্রকে খুঁটিতে বেঁধে নির্যাতন


লক্ষ্মীপুর প্রতিনিধি ডিসেম্বর ২, ২০১৬, ০৭:০৫ পিএম
স্কুলছাত্রকে খুঁটিতে বেঁধে নির্যাতন

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রামগঞ্জে মাজারের টাকা চুরির অপবাধে শাওন নামের দ্বিতীয় শ্রেণীর এক স্কুলছাত্রকে খুঁটিতে বেঁধে নির্যাতন করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় দু’দিন পরেও কোন ব্যবস্থা নেয়নি পুলিশ। শুক্রবার (২ ডিসেম্বর) খুঁটিতে বাঁধা শিশুটির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে জেলা জুড়ে তোলপাড় সৃষ্টি হয়।

এর আগে গত বুধবার বিকেল ৪টার দিকে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের হযরত সৈয়দ শাহ মিরান ( রা.)-এর দরবার শরীফের টাকা চুরির অপরাধে স্কুল ছাত্র মো. শাওনকে বৈদ্যুতিক খুঁটির সাথে বেঁধে নির্যাতন চালায় মাজার ব্যবস্থাপনা কমিটির লোকজন। এ ঘটনায় স্থানীয়দের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

নির্যাতনের শিকার শাওন বিঘাহাট খোলা বাড়ির দিনমজুর সেলিমের ছেলে ও বিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র।

সূত্রমতে, শাওন দরবারের বাক্সের উপর কারো দান করা টাকা নিয়ে পকেটে ঢুকানোর সময় দরগা বাড়ির লোকজনের হাতে আটকা পড়ে। এক পর্যায়ে আটককৃত শাওনের চুরিকৃত ১১ টাকা গলায় ঝুলিয়ে মাজারের সামনের একটি বৈদ্যুতিক খুঁটির সাথে দু’হাত পিছমোড়া করে বেঁধে মারধর করে মাজার কমিটির লোকজন।

স্থানীয়দের অভিযোগ, ওরশ উপলক্ষে স্থানীয় লোকজন মাজারে লাখ লাখ টাকা দান করে। অভিযোগ রয়েছে দানকৃত টাকা মাজারের উন্নয়নে খরচ না করে কমিটির লোকজন নিজেরাই ভাগবাটোয়ারা করে নিয়ে যায়। মাজারকে পুঁজি করে উক্ত কমিটির লোকজন ব্যক্তিগতভাবে লাভবান হচ্ছে বলেও স্থানীয়দের অভিযোগ।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, যারা পুকুর চুরি করে তাদের কোন দোষ হয় না। একটি অবুঝ শিশুকে এভাবে খুঁটির সাথে বেঁধে নির্যাতন করা অমানবিক।

এ ব্যাপারে দরবার শরীফ ব্যবস্থাপনা কমিটির সহ সভাপতি মো. হোসেন জানায়, চুরি করেছে তাই আমি বেঁধে রেখেছি, আমি কিন্তু মারি নাই! অন্যান্যরা দু’একটা দিতে পারে।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোতা মিয়া বলেন, বিভিন্ন সামাজিক মাধ্যমে খুঁটিতে বাঁধা ছেলেটির ছবি দেখেছি, কিন্তু কেউ এ বিষয়ে অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ইউসুফ শুক্রবার বিকেলে বলেন, বিষয়টি আমার জানা নেই, খোঁজ নিয়ে ঘটনার সত্যতা পেলে নির্যাতনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!