• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

স্কুলছাত্রী অপহরণ মামলায় যুবকের যাবজ্জীবন


বরগুনা প্রতিনিধি আগস্ট ৩০, ২০১৬, ০৪:৫৮ পিএম
স্কুলছাত্রী অপহরণ মামলায় যুবকের যাবজ্জীবন

বরগুনায় স্কুলছাত্রী অপহরণ মামলায় এক যুবককে যাবজ্জীবন ও তার তিন সহযোগীকে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জুলফিকার আলী এ রায় দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার বাকি তিনজন আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

মামলার প্রধান আসামি রবিউল ইসলাম মামুনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশের পাশাপাশি এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ১৪ বছর করে কারাদণ্ডাদেশের পাশাপাশি মামুনের বোন ইরানি আক্তার এবং সহযোগী বাদল ও রুবেলকে ৩০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন বিশেষ পাবলিক প্রসিকিউটর মোস্তাফিজুর রহমান, এপিপি আশ্রাফুল আলম শিল্পী ও সঞ্জিব দাস। আসামিপক্ষে ছিলেন আইনজীবী আবদুল আজিজ।

আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২৭ মে লোকজন নিয়ে নবম শ্রেণির এক ছাত্রীকে বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যান মামুন। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে বরগুনা সদর থানায় মামুনসহ সাতজনকে আসামি করে অপহরণ মামলা করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে অপহৃত মেয়েটিকে উদ্ধার করে। মামলার শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার এ রায় দেন আদালত।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!