• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

স্কুলছাত্রী হত্যায় একজনের মৃতদণ্ড


নিজস্ব প্রতিবেদক, রংপুর মার্চ ৯, ২০১৭, ০৫:৩৭ পিএম
স্কুলছাত্রী হত্যায় একজনের মৃতদণ্ড

রংপুর: দীর্ঘ দেড় যুগেরও বেশি সময় পর মিঠাপুকুর উপজেলার আম্বিয়া খাতুন (১৩) নামে এক স্কুলছাত্রীকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগে শফিউদ্দিন নামে এক আসামির মৃতদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুর সাড়ে ১২টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় দেন। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আসামি আদালতে অনুপস্থিত ছিলেন।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, মিঠাপুকুরের খামার কুর্শাগ্রামের মৃত খমির উদ্দিনের ছেলে সোলায়মান মিয়ার সঙ্গে একই এলাকার কফিল উদ্দিনের ছেলে শফিউদ্দিনের জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে ১৯৯৫ সালের ১২ জুলাই সন্ধ্যায় সোলায়মানকে খুন করার উদ্দেশ্যে আসামি শফিউদ্দিন তার বাড়িতে যায়। এসময় সোলায়মানকে না পেয়ে তার ভাতিজি ও আমিন উদ্দিনের মেয়ে আম্বিয়াকে উপর্যপুরি ছুরিকাঘাত করে পালিয়ে যায় শফিউদ্দিন। এতে ঘটনাস্থলেই মারা যায় আম্বিয়া।

এ ঘটনায় পরের দিন শফিউদ্দিনসহ আরো চারজনকে আসামি করে মিঠাপুকুর থানায় হত্যা মামলা দায়ের করেন সোলায়মান মিয়া। মামলার তদন্ত শেষে শফিউদ্দিনকে অভিযুক্ত করে ১৯৯৬ সালের ১৯ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

মামলাটি দীর্ঘদিন আদালতে বিচারাধীন থাকার পর বৃহস্পতিবার এর রায় ঘোষণা করা হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) আকতারুজ্জামান পলাশ এবং আসামি পক্ষে ছিলেন, অ্যাড. সুলতান আহমেদ শাহীন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!