• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার চেষ্টা


মুন্সীগঞ্জ প্রতিনিধি জুলাই ১৭, ২০১৭, ০৫:২৯ পিএম
স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার চেষ্টা

মো. মাহিন মৃধা

মুন্সীগঞ্জ: জেলার টঙ্গীবাড়িতে ৮ বছর বয়সী দ্বিতীয় শ্রেণীর এক স্কুলছাত্রীকে ধর্ষণ করে হত্যা চেষ্টা করা হয়েছে। গত সোমবার (১০ জুলাই) নশংকর গ্রামে ছাত্রীর বাড়ির নিকটে আমবাগানে খেলতে গিয়ে জোরপূর্বক ধর্ষণের ঘটনা ঘটে। মঙ্গলবার (১১ জুলাই) এই ঘটনায় ছাত্রীর বাবা আল-আমিন হোসেন (৩২) থানায় বাদী হয়ে মামলা দায়ের করেন।

মেয়ের বাবা আল-আমিন জানান, গত সোমবার বিকাল ৫টার দিকে আমার মেয়ে বাড়ির উত্তর দিকে রাজ্জাক মৃধার আমবাগানে খেলতে যায়। এ সময় প্রতিবেশী জুয়েল মৃধার ছেলে মো. মাহিন মৃধা (২০) মুখ চেপে ধরে গামছা দিয়ে হাত পা বেঁধে বাগানের গভীরে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে এবং এ সময় সহায়তা করেন সম্রাট (২২)। ধর্ষণ শেষে আমার মেয়েকে হাত পা বাঁধা অবস্থায় পাশের ডোবায় ফেলে দেয়। পরে চিৎকার শুনে এসে আমরা তাকে উদ্ধার করি। রাত ৮টার দিকে টঙ্গীবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আমার মেয়েকে উন্নত চিকিৎসার জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করে। আসামিরা প্রভাবশালী, তাই ধরাছোঁয়ার বাহিরে ধর্ষকরা।

এ সময় তার মা তাহমিনা আক্তার জানান, আমার মেয়ের সাথে যারা এই জঘন্য কাজ করেছে তাদের বিচারের দাবি জানাই। সমাজ এখন আমাদের ভিন্ন চোখে দেখতে শুরু করবে। মেয়ের পড়ালেখার জন্য স্কুলে কিভাবে পাঠাবো, বাসা থেকে কিভাবে বের হবে তা ভাবলে কান্না আসে। ঘটনার এক সপ্তাহ পরও কেউ ধরা পড়েনি।

সিভিল সার্জন সিদ্দিকুর রহমান জানান, পুলিশ হেফাজতে মেয়েটিকে নিয়ে আসলে আমরা চিকিৎসা প্রদান করি। এছাড়া পরীক্ষা-নিরীক্ষা করে ধর্ষণের আলামত পাওয়া গেছে।  

টঙ্গীবাড়ি ও সিরাজদিখান সার্কেলের সহকারি পুলিশ সুপার কাজি লিমা জানান, ধর্ষণের ঘটনায় যারা জড়িত তাদের সন্ধানে কাজ করছে পুলিশ। খুব দ্রুতই আসামিরা ধরা পরবে।

টংগীবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন জানান, ছাত্রীর বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। ঘটনার সাথে জড়িতরা পলাতক আছে, তাদের খুঁজতে কাজ করছে পুলিশ। এছাড়া ধর্ষকের পরিবার গাজীপুরে থাকে সেক্ষেত্রে তথ্য সংগ্রহের কিছু বিষয় থাকে। নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/২০০৩) এর ৯(১)/৩০ ধারায় মামলা এবং ধর্ষণ ও ধর্ষণের সহায়তা অপরাধ। তবে দ্রুত অপরাধীরা আইনের আওতায় আসবে বলে জানান তিনি।

নশংকর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুল মোতালেব দেওয়ান জানান, এই ঘটনার পর থেকে মেয়েদের স্কুলে যেয়ে ভয় কাজ করছে। গ্রামঞ্চলে এসব ঘটনায় নারীদের শিক্ষা বিস্তারে সীমাবদ্ধতা সৃষ্টি করে। আমাদের সমাজ ব্যবস্থা যেভাবে তৈরি সেখানে মেয়েদের এসব ক্ষেত্রে বোঝা মনে করে। এই ঘটনায় যারা জড়িত আছেন তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!