• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে লেখা-পড়ার দায়িত্ব নিলেন ইউএনও


হবিগঞ্জ প্রতিনিধি অক্টোবর ২৮, ২০১৭, ০২:১৫ পিএম
স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে লেখা-পড়ার দায়িত্ব নিলেন ইউএনও

হবিগঞ্জ : চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাইজার মোহাম্মদ ফারাবী হস্তক্ষেপে এ পর্যন্ত চারটি বাল্য বিবাহ থেকে মুক্ত পায় চার স্কুলছাত্রী। গত এক সপ্তাহে এই চারটি বাল্য বিবাহ বন্ধ করেন নবাগত ইউএনও।

জানা যায়, সম্প্রতি চুনাঘাট উপজেলায় ইউএনও হিসেবে যোগদান করার পর থেকে কাইজার মোহাম্মদ ফারাবী বাল্য বিবাহ বিরদ্ধে প্ররিরোধ গড়ে তুলেন। যে দিকেই তথ্য পান সেদিকেই ছুটে যান বাল্য বন্ধ করতে।

শুক্রবারও পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী রিজওয়ানা আক্তার রনি (১৪) বিয়েটিও বন্ধ করে দেওয়া হয়েছে। রনি দেওরগাছ ইউনিয়নের ১নং ওয়ার্ডে রিক্সা মিস্ত্রী মো. শহীদ মিয়ার মেয়ে। শহীদ মিয়ার পাঁচ সন্তানের মধ্যে তৃতীয় হচ্ছে রনি। রনিকে স্কুলে ভর্তি করে পড়াশুনার দায়িত্বও নিলেন ইউএনও।

এ সময় উপস্থিত ছিলেন চুনারুঘাট উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইয়াসমীনসহ আরোও অনেকই।  

এ ব্যাপারে ইউএনও কাইজার মোহাম্মদ ফারাবী জানান, গত সাত মাস ধরে স্কুলে যাচ্ছে না রনি অথচ তাঁর ক্লাসের ১০০ এর অধিক ছাত্রীর মাঝে তাঁর রোল-৭। মেধাবী ও সম্ভাবনাময়ী এই মেয়েটির স্কুলের সকল বকেয়া পরিশোধ করে পড়াশোনাতে তাঁকে নিয়মিত করার দায়িত্ব নিল উপজেলা প্রশাসন এবং পরিবারটিকেও সরকারি কোন ভাতার আওতায় আনার ব্যবস্থা করা হচ্ছে। তিনি আরও বলেন আমরা বাল্যবিয়ে প্রতিরোধ করতে সকলে সচেতনতা গড়ে তুলি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!