• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

স্টেইন-ফিল্যান্ডারের পর মরিসকেও হারাল দ. আফ্রিকা


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৯, ২০১৭, ০৩:৫৭ পিএম
স্টেইন-ফিল্যান্ডারের পর মরিসকেও হারাল দ. আফ্রিকা

ঢাকা: বাংলাদেশের বিপক্ষে নিজেদের হোম সিরিজের আগে ইনজুরির তালিকা আরও দীর্ঘ হলো দক্ষিণ আফ্রিকার। ডেল স্টেইন এবং ভারনন ফিল্যান্ডারের পর টাইগারদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন দলের অন্যতম সেরা পেসার ক্রিস মরিস। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) প্রোটিয়া দলের ম্যানেজার মোহামেদ মোজাসি বিষয়টি নিশ্চিত করেন।

টেস্ট সিরিজে মরিসকে পাওয়া না গেলেও ওয়ানডে সিরিজে তাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। ১৫ অক্টোবর থেকে টাইগার ও প্রোটিয়ারা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

দক্ষিণ আফ্রিকার হয়ে সাদা পোশাকে এখন পর্যন্ত মাত্র চারটি ম্যাচ খেলেছেন ৩০ বছর বয়সী মরিস। এ সময় ১২টি উইকেট নেন  এই পেসার। আগেই জানা গিয়েছিল ডেল স্টেইন বাংলাদেশ সিরিজে খেলতে পারবেন না। ভারনন ফিল্যান্ডারও এই সিরিজে খেলতে পারছেন না। কারণ চোট। পিঠের চোটে প্রায় দেড় মাস ক্রিকেটের বাইরে থাকা ফিল্যান্ডারের পূর্ণাঙ্গ পুনর্বাসন এখনও হয়নি। তাই তাঁকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

এদিন দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের নতুন কোচ হিসেবে ওটিস গিবসনকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেয়া হয়।

আগামী ২৮ সেপ্টেম্বর পচেস্ট্রমে শুরু হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্ট। অক্টোবরের ৬ তারিখে শুরু হবে সিরিজের শেষ টেস্ট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!