• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

স্টেজ-এ চিরকুট বাঘ-ই...


বিনোদন প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৬, ০৭:৪৯ পিএম
স্টেজ-এ চিরকুট বাঘ-ই...

ঢাকা: দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড দল ‘চিরকুট’ থেকে বেরিয়ে গেছেন অন্যতম মিউজিশিয়ান ও ভোকালিস্ট পিন্টু ঘোষ। তার বেরিয়ে যাওয়ার পর গণমাধ্যম ও সোশাল সাইটে নানা ধরনের আলোচনা-সমালোচনাসৃষ্টি হতে দেখা গেছে। কিন্তু সেইসব আলোচনা-সমালোচনার জবাব ব্যক্তিগতভাবে গণমাধ্যমে কাউকে কাউকে দিলেও এবার সোশাল সাইটেই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন পিন্টু ঘোষ।

পিন্টু ঘোষ ‘‘চিরকুট’ ছাড়ার পর পরই গত সপ্তাহজুড়ে সোশাল সাইট ও মিডিয়ার অন্যতম আলোচনার বিষয় হয়ে দাঁড়ায় প্রসঙ্গটি। গুঞ্জন শোনা যেতে থাকে তাহলে কি ভাঙতে চলেছে জনপ্রিয় ব্যান্ড দল ‘চিরকুট’! এমনকি কেউ কেউ সরাসরি চিরকুট ভোকালিস্ট সুমিকেও এরজন্য দায়ি করতে দেখা গেছে। অতি উৎসুক কিছু ফেসবুকারকে পিন্টু ঘোষ ছেড়ে যাওয়ায় তারই তিক্ত সমালোচনাও করেছেন। এসব ঘটনায় চিরকুট কিংবা পিন্টু ঘোষ সোশাল সাইটে নীরব থাকলেও এবার ফেসবুকে চিরকুট ছেড়ে যাওয়া নিয়ে বিস্তারিত বলেছেন পিন্টু ঘোষ।

নিজের ফেসবুক ওয়ালে ‘চিরকুট’ ছেড়ে যাওয়া নিয়ে কথা বলেছেন পিন্টু ঘোষ। সেখানে চিরকুট ছেড়ে যাওয়ার প্রসঙ্গ নিয়ে কথা বলা ছাড়াও সোশাল সাইটে তাকে ও চিরকুটকে জড়িয়ে চলমান কানাঘুষার বিষয়টিও তুলে ধরেন তিনি।

ভক্ত ও সমালোচকদের উদ্দেশে পিন্টু বলেন, একটা রোদের ডাকে আকাশ ছুঁ তে পেরেছি কি না তা জানি না, তবে সবার অন্তরের ভালবাসায় অসংখ্য বার আমার চোখের পানি তার লিমিট ক্রস করেছে। তাই এই  ক‘দিন চুপ করেছিলাম! অনেকের কমেন্ট পড়লাম, ভালোবাসায় ভাসলাম অদ্ভুত এক প্রেমের ডিঙায়। আপনাদের ভালবাসায় মুগ্ধ, তাই আমি ও বলতে চাই, আপনাদের অনেক অনেক অনেক ভালোবাসি। কিন্তু আমার অনেক বন্ধুরা আছেন যারা আমাকে নিয়ে একটু বেশি ই লিখে ফেলেছেন, লিখতেই পারেন আপনার স্বাধীনতা আছে। তবে চিরকুটকে কিংবা চিরকুট এর কোনো মেম্বার কে আঘাত দিয়ে কমেন্ট না করলে খুশি হব। আমাকে যারা একটুও ভালবাসেন তাদের প্রতি বিনীত অনুরোধ রইল!

পিন্টু ঘোষ চলে যাওয়াকে অনেকেই ‘চিরকুট’-এর ভাঙন বলে মনে করেছিলেন। কিন্তু সেসব বিষয় তুড়ি মেরেই উড়িয়ে দিলেন সদ্য দল ছাড়া পিন্টু ঘোষ। বরং চিরকুটের স্থান সব সময়ই হৃদয়ে থাকবে বলেও জানান তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, এটা সত্য যে, ভীষণ ভীষণ মিস করব চিরকুটকে। ১০/১১ বছর তো আর কম সময় না..! খুঁজলে হয়তো আমার ১০/১২ টা গান ও পাওয়া যাবে না কিন্তু ভালবেসে আনন্দ করে এত টা বছর চলে গেল...! টের ই পেলাম না..!!

সব সময় এঞ্জয় করেছি। চিরকুট এর ট্যুর? তার মানে একটা ঘটনা...! এয়ারপোর্ট থেকে শুরু...সে কি আনন্দ...এলাকা গরম..! আর স্টেজ এ তো আমরা বাংলাদেশ। মাঠের ধান কাটা কিষাণের মত শক্তি আমাদের চোখে মুখে..!! পার্ফরমেন্সে..মুগ্ধতায় দর্শক এর চিৎকার " চিরকুট চিরকুট " !!! সুমি আপা ও চিৎকার করে পরিচয় করায়...পাভেল..ইমন.... দিদার... সত্যি ই এক একজন কে বাঘ ই মনে হইত..!!! স্টেজ এ চিরকুট বাঘ ই... 

আর চিরকুটের প্রত্যেক সদস্যদের নিজের একেবারে অন্তরের মানুষ বলে মনে হতো জানিয়ে পিন্টু ঘোষ আরো লিখেন, আর স্টেজের বাইরে প্রত্যেক টা মেম্বার আমার অন্তরের মানুষ। সুমি আপা, ইমন, পাভেল, দিদার নিরবসহ যারা চিরকুট এর সাথে আছেন ছিলেন সবার সাথে আমার আলাদা অন্যরকমের বন্ধুত্বতা। যা লিখে প্রকাশ সম্ভব না কিন্তু আমরা দূর থেকে ও ঠিকই অনুভব করতে পারব।

অন্যদিকে পিন্টু চিরকুট দল ছাড়ার পর একক ক্যারিয়ারের জন্যই তিনি তা করেছেন বলে যারা মনে করেছেন সে ধারনাও নাকি সত্যি নয়। এ বিষয়ে পিন্টু জানান, যারা ভাবছেন যে আমি একক ক্যারিয়ার করার জন্য আলাদা হচ্ছি, তারা ভুল ভাবছেন।  গানবাজনার জন্যে প্রিয় হবিগঞ্জ ছাড়ছি/ নিজের গান চোখের সামনে চুরি হইতে দেখছি/ নাম মাত্র পয়সায়, ফ্রি, অথবা বাকী তে কত মানুষের জিংগেল / গান / সুর / শো করেছি...!! মুখ দিয়ে আওয়াজ ও করিনাই। নিজের চিন্তা করলে অনেক আগেই করতাম ভাই। যখন দেখলাম একটা আলোর ভোর অন্ধকার হল। ভাবলাম, আমার দূরে যাওয়া ই ভাল। সদা ভাল থেকো প্রিয় "চিরকুট" আর ভাল থাকবেন আপনারা যারা আমাকে ভালবাসেন।

এমনকি চিরকুট ছেড়ে যাওয়ার পর নতুনভাবে নতুনরূপে ফিরে আসারও প্রত্যয় ব্যক্ত করলেন পিন্টু ঘোষ। এমনকি আলোচক-সমালোচক সবাইকে পাশে থাকারও আহ্বান জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!