• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

স্টেডিয়াম নির্মাণ করছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৫, ২০১৭, ০৮:০০ পিএম
স্টেডিয়াম নির্মাণ করছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

ঢাকা: চলতি বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দ্বিতীয়বারের মতো অংশ নিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এবার তেমন সুবিধা করতে পারেনি দলটি। সাত দলের মধ্যে ৬ষ্ঠ স্থান থেকে বিদায় নিয়ে হয়েছে তাদের। তবে প্রথমবার অংশ নিয়েই শিরোপা ঘরে তুলেছিল মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন দলটি। 

আগামী আসরে শিরাপা পুনরুদ্ধার করতে চায় নাফিসা কামালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সেই লক্ষ্যে  কাজ শুরু করে দিয়েছে তারা। ইতিমধ্যে অভিজ্ঞ কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে ফিরিয়ে এনেছে দলটি। বিপিএলের এই ফ্রাঞ্চাইজি কর্তৃপক্ষ এবার সিদ্ধান্ত নিয়েছে, নিজেদের এলাকা কুমিল্লায় একটি স্টেডিয়াম নির্মাণ করার।

বিপিএলের পঞ্চম আসরে কুমিল্লায় নির্মিতব্য এই স্টেডিয়ামকেই নিজেদের হোম ভেন্যু হিসেবে ঘোষণা দেয়া হবে জানিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে এমনটাই জানিয়েছে তারা।

শুধু তাই নয়, নিজেদের মাঠে বিপিএলের ম্যাচ খেলার পাশাপাশি বিপিএলের মান বাড়ানোর লক্ষ্যে এই স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছে ভিক্টোরিয়ান্স কর্তৃপক্ষ।

ইতিমধ্যেই স্টেডিয়াম নির্মাণ করার জন্য জেলা ক্রীড়া সংস্থাকে পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মূলত বর্তমানের কুমিল্লা স্টেডিয়ামকেই সংস্কার করে ভিক্টোরিয়ান্সের হোম ভেন্যু বানানো হবে।

জানা গেছে প্রস্তাবিত এই স্টেডিয়ামটি বিশ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন হবেও। নিজেদের ফেসবুক পেজে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এ তথ্য জানিয়েছে। 

জানা গেছে ‘আগামি বিপিএল কুমিল্লায় অনুষ্ঠিত করার লক্ষ্যে ২০ হাজার দর্শক ধারণ ক্ষমতা বিশিষ্ট স্টেডিয়াম করার জন্য সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। প্রয়োজনীয় ব্যাবস্থা নিতে নির্দেশ দিলেন কুমিল্লা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহছান ফারুককে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষ থেকেও সকল সহযোগিতা থাকবে।’

এছাড়াও আরও কয়েকটি পদক্ষেপ হাতে নিতে যাচ্ছে ভিক্টোরিয়ান্স কর্তৃপক্ষ। সেগুলো হলো ভিক্টোরিয়ান্স বোলার হান্ট- ২০১৬, ভিক্টোরিয়ান্স স্কিল ক্যাম্প ২০১৭, কুমিল্লা স্কুল পর্যায়ের ক্রিকেট টুর্নামেন্ট–২০১৭, ইন্ডোর অ্যাকডেমি প্রতিষ্ঠা, কুমিল্লা স্টেডিয়াম সংস্কার এবং এতিম শিশুদের জন্য ভিক্টোরিয়ান্স ফাউন্ডেশন গঠন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!