• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

স্টোকসের সেঞ্চুরি, ২ রানে জিতে সিরিজ ইংল্যান্ডের


ক্রীড়া প্রতিবেদক মে ২৮, ২০১৭, ১২:২৭ পিএম
স্টোকসের সেঞ্চুরি, ২ রানে জিতে সিরিজ ইংল্যান্ডের

ঢাকা: চ্যাম্পিয়ন্স ট্রফির আগে দারুন ফর্মে রয়েছে ইংল্যান্ড। অন্য দলগুলো যখন প্রস্তুতি ম্যাচ খেলতে ব্যস্ত তখন ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে। যার দুটি এরই মধ্যে শেষ হয়েছে। দুটিতেই জিতেছে ইংল্যান্ড। ফলে তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ হাতে রেখেই পকেটে পুরেছে ইয়ন মরগানের দল।

শনিবারের ম্যাচটি ছিল দারুন রোমাঞ্চকর। বেন স্টোকসের সেঞ্চুরির সৌজন্যে রোজবলে টস হেরে আগে ব্যাট করে ইংল্যান্ড স্কোরবোর্ডে তোলে ৬ উইকেটে ৩৩০ রান। জবাবে জয়ের একেবারে কাছে গিয়ে ভেঙে পড়ে দক্ষিণ আফ্রিকা। শেষমেষ তাঁরা তুলতে পারে ৫ উইকেটে ৩২৮ রান।

এদিন শুরু থেকে জয়ের রাস্তাতেই ছিল দক্ষিণ আফ্রিকা। ওপেনিং জুটিতে আসে ৫৬ রান। হাশিম আমলা ২৪ রান করে ফিরলেও কুইন্টন ডি কক ২ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন। তাঁর ৯৮ রানের ইনিংসটি সাজানো ছিল ১০৩ বলে ১১ চারের সাহায্যে। মাঝে ফিফটি করেন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। তিনি ৫২ রান করেন ৫০ বলে  ছয় চারের সাহায্যে।

তবে একপ্রান্তে দাঁড়িয়ে ডেভিড মিলার ছরি ঘোরালেও শেষ রক্ষা হয়নি। শেষ অবধি তিনি ৭১ রানে অপরাজিত ছিলেন। ৫১ বলে পাঁচ চার আর দুই ছক্কায় তিনি এই রান করেন। শেষে তার সঙ্গে ছিলেন ক্রিস মরিস ২২ বলে ৩৬ রান নিয়ে।৬৪ রানে ৩ উইকেট নিয়েছেন লিয়াম প্ল্যাঙ্কেট।

এরআগে ইংল্যান্ড ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে। শুরুর ধাক্কা সামাল দেন জো রুট-মরগানরা।পরে শক্তভাবে হাল ধরেন বেন স্টোকস।

আইপিএল কাঁপানো এই অলরাউন্ডার মাত্র ৭৯ বলে খেলেছেন ১০১ রানের ইনিংস।১১ চারের পাশাপাশি ছক্কা মেরেছেন তিনটি।৫৩ বলে ৬৫ রান করে অপরাজিত ছিলেন জস বাটলার।তাঁর ইনিংসে বাউন্ডারি ছিল সাতটি।এছাড়া মরগান ৪৫, রুট ৩৯ ও মঈন আলী ৩৩ রান করেন। ৫০ রানে ২ উইকেট নিয়েছেন কাগিসো রাবাদা।ম্যাচসেরার পুরস্কার জিতেছেন বেন স্টোকস।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

 

Wordbridge School
Link copied!