• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

স্ত্রী-কন্যাসহ ঢাকায় এলেন নাসিরুদ্দিন শাহ


বিনোদন প্রতিবেদক এপ্রিল ২০, ২০১৭, ০৪:০১ পিএম
স্ত্রী-কন্যাসহ ঢাকায় এলেন নাসিরুদ্দিন শাহ

ঢাকা: উপমহাদেশের অন্যতম জনপ্রিয় আর মেধাবী অভিনেতা নাসিরুদ্দিন শাহ। ষাদের দশক থেকে বলিউডে অভিনয় ক্যারিয়ার শুরু করেছেন তিনি। সেই একই প্রতাপ নিয়ে মাতিয়ে যাচ্ছেন গোটা উপমহাদেশ। বড়পর্দায় অভিনয়ের পাশাপাশি তিনি সব সময়ই থিয়েটারেও ছিলেন সমান সক্রিয়। আর এবার নিজের নির্দেশনায় একটি মঞ্চ নাটক নিয়ে ঢাকায় এলেন এই তুখোড় অভিনেতা! সঙ্গে আছে তার স্ত্রী ও কন্যা!

‘ইসমাত আপা কে নাম’ নাটকের মঞ্চায়ন করতেই স্ত্রী রত্না পাঠক শাহ ও কন্যা হিবা শাহকে নিয়ে বৃহস্পতিবার বেলা সাড়ে এগারোটার দিকে ঢাকায় পৌঁছেন বলিউডের তুমুল জনপ্রিয় অভিনেতা নাসিরুদ্দিন শাহ। 

সিটি ব্যাংক নিবেদিত ‘ইসমাত আপা কে নাম’ নাটকটি শুক্রবার (২১ এপ্রিল) রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের ‘নবরাত্রী’ মিলনায়তনে মঞ্চস্থ হবে। নাসিরুদ্দিন শাহ ও তার নির্দেশিত এই নাটকটি ঢাকার দর্শকদের জন্য আয়োজন করেছে ব্লুজ কমিউনিকেশনস। 

‘ইসমাত আপা কে নাম’ নাটকটি লিখেছেন খ্যাতিমান উর্দু লেখক ইসমাত চুঘতাই। নাটকে খ্যাতিমান লেখক স্পষ্টবাদী ও বৈপ্লবিক লেখনীর মঞ্চরূপ দিয়েছেন নাসিরউদ্দিন শাহ । ইসমাত চুঘতাই তার ‘চুই মুই’, ‘ঘরওয়ালি’ ও ‘মুঘল বাচ্চা’ গল্প তিনটির মধ্য দিয়ে পুরুষনিয়ন্ত্রিত সমাজে নারী ও তার অস্তিত্ব রক্ষার তিন কাহিনী তুলে ধরেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!