• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মার্চ ২০, ২০১৭, ০৫:০১ পিএম
স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ: যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার অভিযোগে এক পাষণ্ড স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের অতিরিক্ত জেলা জজ জিয়াউর রহমান। সোমবার (২০ মার্চ) দুপুরে তিনি এই দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত পাষণ্ড ওই ব্যক্তির নাম রুবেল আলী এবং তিনি জেলার শিবগঞ্জ উপজেলার শিবনগর গ্রামের তাজেল আলীর ছেলে।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা বেগম ও মামলার সংক্ষিপ্ত বিবরণীতে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর গ্রামের শরিফুল ইসলামের মেয়ে ববিতা (১৯) এর সাথে শিবগঞ্জ উপজেলার শিবনগর গ্রামের তাজেল আলীর ছেলে রুবেল আলীর (২৫) বিয়ে হয়। কিন্তু বিয়ের সময় ৮০ হাজার টাকা নেয়ার পরও অতিরিক্ত ৫০ হাজার টাকা ও একটি বাইসাকেল যৌতুক হিসেবে পাবার জন্য রুবেল ববিতাকে প্রায়শই চাপ দিতে থাকে। কিন্তু মেয়ের বাবা জামাইয়ের এই অতিরিক্ত যৌতুকের আব্দার মেটাতে ব্যর্থ হলে ২০১৪ সালের ১ জুলাই রাত ১০টার দিকে রুবেল তার স্ত্রী ববিতাকে হত্যার পর দুই হাত বেঁধে ঘরের তীরের সঙ্গে গলায় ফাঁস দিয়ে ঝুলিয়ে রাখে।

এ ঘটনার পর দিন নিহত ববিতার পিতা শরিফুল ইসলাম বাদি হয়ে শিবগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্ত শেষে শিবগঞ্জ থানার উপ পরিদর্শক আবুল কালাম আজাদ ২০১৪ সালের ১২ নভেম্বর রুবেলসহ চার জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করেন।

এরই পরিপ্রেক্ষিতে প্রায় আড়াই বছর দীর্ঘ শুনানি শেষে আদালত আসামি রুবেলের উপস্থিতিতেই তাকে মৃত্যুদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন এবং অপর আসামিদের বেকসুর খালাস দেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!