• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

স্বপদে ফিরছেন রাসিক মেয়র বুলবুল


নিজস্ব প্রতিবেদক রাজশাহী মার্চ ৩০, ২০১৭, ০৮:১৪ পিএম
স্বপদে ফিরছেন রাসিক মেয়র বুলবুল

রাজশাহী: স্বপদে ফিরছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। তাকে দায়িত্ব বুঝিয়ে দিতে নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের (সিটি কর্পোরেশন-২ শাখা)।

গত ২৭ মার্চ এ সংক্রান্ত একটি চিঠি স্বাক্ষর করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের (সিটি কর্পোরেশন-২ শাখা) এর উপসচিব মো. মাহমুদুল আলম।

মন্ত্রণালয় থেকে পাঠানো স্মারকে বলা হয়েছে, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল কর্তৃক হাইকোর্ট বিভাগে দায়ের করা ৫৫১২/২০১৫ নং রীট পিটিশনের পরিপ্রেক্ষিতে আদালত হতে প্রদত্ত আদেশ এবং আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে দায়ের করা লিভ টু আপিল মামলা নং-৩৬১৮/২০১৬ এবং ৩৬০৪/২০১৬ এর পরিপ্রেক্ষিতে গত ৫ মার্চ আপিল বিভাগ প্রদত্ত নির্দেশনা (ছায়ালিপি সংযুক্ত) সঠিকভাবে পালনের জন্য নির্দেশ দেয়া হয়েছে।

মন্ত্রণালয়ের ওই স্মারকটি রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্ব প্রাপ্ত মেয়র, নির্বাহী কর্মকর্তা রাসিককে পাঠানো হয়েছে।

এ বিষয়ে রাসিক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের ব্যক্তিগত সহকারী আব্দুল্লাহ আল মাহমুদ কালাম বিপ্লব জানান, গত ২৭ মার্চ আদেশটি স্বাক্ষর হয়েছে। বৃহস্পতিবারের (৩০ মার্চ) মধ্যে রাসিকে পৌঁছে যাওয়ার কথা আর যদি না পৌঁছে তাহলে রোববার (২ এপ্রিল) পৌঁছাবে। সেদিন দায়িত্ব বুঝে নেয়ার জন্য সিটি করপোরেশনে যাওয়া হবে।

গত বছর হাইকোর্ট বিভাগ বুলবুলের পক্ষে রায় দিলে তার বিপক্ষে আপিল বিভাগে আবেদন করা হয়। কিন্ত গত ৫ মার্চ আপিল বিভাগ মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে রায় বহাল রাখেন। এর আগে রাসিক মেয়র বুলবুলের নামে বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়। মামলার পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয় সাময়িকভাবে তাকে বহিস্কার করে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!