• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

স্বপ্ন ভঙ্গের বেদনায় পুড়ল হৃদয়-সোহাগরা


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২২, ২০১৭, ০৪:৫০ পিএম
স্বপ্ন ভঙ্গের বেদনায় পুড়ল হৃদয়-সোহাগরা

ঢাকা: নতুন কিছু করার স্বপ্ন নিয়ে ঘরের মাঠে আয়োজিত রোল বল বিশ্বকাপে যাত্রা শুরু করেছিল স্বাগতিক বাংলাদেশ। একের পর এক জয় তুলে নিয়ে শেষ চারে পৌঁছে গিয়েছিল লাল সবুজের পতাকার দেশের ছেলেরা। কিন্তু সেমিফাইনালে এসে অনভিজ্ঞতার বলি হয়ে স্বপ্ন ভঙ্গের বেদনায় পুড়ল  হৃদয়, সোহাগ আর সাগররা। বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ইরানের কাছে হেরে ১১-৩ গোলে বিদায় নিল স্বাগতিক পুরুষ দল।

গ্রুপ পর্ব থেকে প্রি-কোয়ার্টার এবং কোর্টার ফাইনালে- দুর্দান্ত পারফর্ম করা বাংলাদেশ আজ ছিল অনেকটাই নিষ্প্রভ। দ্বীন হাসান হৃদয়, আরাফাতদের গোলের তোড়েই ভেসে গেছে প্রতিপক্ষ। রোলবল বিশ্বকাপে প্রথমবার সেমিফাইনালে ওঠা লাল সবুজের দলটি ইরানীদের গতির সামনে টিকতেই পারেনি। তাদের ক্ষিপ্রতার কাছে অসহায় মনে হয়েছে আসিফ বাহিনীকে। বার বার খেলোযাড় পরিবর্তন করেও কাজে আসেনি। ম্যাচের শুরু থেকেই আক্রমনাত্মক খেলতে থাকে ইরান। উচ্চতার সুযোগ বেশ ভালই কাজে লাগিয়েছে ইরানী দল।

উচ্চতার সুযোগে বার বার বাংলাদেশের খেলোয়াড়দের কনুই দিয়ে আঘাত করেছে তারা। বিশেষ করে বাংলাদেশ দলের গোল মেশিন খ্যাত হৃদয়কে একাধিক বার আহত করে মাটিতে ফেলেছে। ফলে তাদের কাছে হার মানতে বাধ্য হয়েছে বাংলাদেশ।

ইরানের সাতটি ফাউলের বিপরীতে দু’টি পেনাল্টি পেলেও তা থেকে গোল আদায় করতে ব্যর্থ হন টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার দৌড়ে এগিয়ে থাকা হৃদয়। তবে ম্যাচে বাংলাদেশের তিনটি গোলই করেছেন তিনি। এই টুর্নামেন্টে হৃদয়ের গোল সংখ্যা ২৯টি।

ম্যাচ শেষে বাংলাদেশ দলের কোচ সুনীল ধাগে বলেন, ‘ইরানের দলটি অনেক অভিজ্ঞ। তারা বর্তমান রানার্সআপ। আর বাংলাদেশ এই প্রথম খেলেছে সেমিফাইনালে। একটা অভিজ্ঞ দলের বিরুদ্ধে আমাদের ছেলেরা ভালোই খেলেছে। ওদের গতি ও শক্তির কাছেই পরাস্ত হয়েছে আমাদের ছেলেরা।

ফাইনাল খেলার স্বপ্নভঙ্গের পর তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে কেনিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!