• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

স্বপ্নের বিয়ের পর স্বপ্নভঙ্গ কোহলির


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৭, ২০১৮, ০৬:৩০ পিএম
স্বপ্নের বিয়ের পর স্বপ্নভঙ্গ কোহলির

ঢাকা: ইতালির তাসকানিকে ১১ ডিসেম্বর স্বপ্নের বিয়ে করেছিলেন বিরাট কোহলি। এরপর দেশে ফিরে স্বপ্নের দুটি রিসেপশন হয়েছিল। এরপর নববধূ আনুশকা শর্মাকে নিয়ে দক্ষিণ আফ্রিকা উড়ে গিয়েছিলেন কোহলি।

সেখানেও একটা স্বপ্ন ছিল। সেটি হলো ২৫ বছর ধরে দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জিততে পারেনি ভারত। কোহলি সেই আক্ষেপ ঘোচাতে চেয়েছিলেন। কিন্তু পরপর দুই টেস্ট হেরে সেই স্বপ্নভঙ্গ হয়েছে ভারত অধিনায়কের।

বিদেশের মাটিতে ফের একরাশ লজ্জা উপহার দিল ভারতীয় ক্রিকেট দল। দ্বিতীয় টেস্টে হেরে ২-০ ব্যবধানে সিরিজ হারল কোহলিরা। তিন টেস্টের সিরিজে আপাতত মুখরক্ষাই দায় হয়ে পড়েছে ভারতীয়দের।

এ দিন ৩৫ রানে ৩ উইকেট নিয়ে খেলা শুরু করেছিল ভারত। লক্ষ্য ছিল ২৮৭। কিন্তু প্রত্যাশিতভাবেই শেষ দিনে আবারও ভেঙে পড়ল ভারতীয় ব্যাটিং লাইন আপ। কোহলি ফিরে যাওয়ার পরে ন্যূনতম প্রতিরোধও গড়ে তুলতে পারলেন না কোনও ভারতীয় ব্যাটসম্যান।

ভারতীয়দের সর্বোচ্চ ৪৭ করেন রোহিত শর্মা। তাতেও অবশ্য লক্ষ্যের ধারে কাছে পৌঁছতে পারেনি ভারত। মাত্র ১৫১  রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। ফলে  ১৩৫  রানে দ্বিতীয় টেস্ট হারল ভারত। এক এবং দুইয়ের লড়াইয়ে মুখ পুড়ল কোহলিদের। ঘরের মাঠে যে ভারতীয় দল অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল, এশিয়ার বাইরে গিয়ে তাঁরাই মুথ থুবড়ে পড়ল।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!