• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

স্বর্ণ জয়ের রেকর্ড গড়া হলো না ভেনাসের


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৬, ২০১৬, ০৯:৪৯ এএম
স্বর্ণ জয়ের রেকর্ড গড়া হলো না ভেনাসের

অলিম্পিক ইতিহাসে টেনিসের তিনটি ইভেন্টে স্বর্ণ জয়ের রেকর্ড গড়া হলো না ভেনাস উইলিয়ামসের। রিও অলিম্পিকের মিক্সড ডাবলস ফাইনালে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত হতাশায় ডুবতে হয় সাবেক ওয়ার্ল্ড নাম্বার ওয়ানকে।

স্বদেশী বেথানি মাতেক স্যান্ডস-জ্যাক সক জুটির বিপক্ষে রাজিব রামকে নিয়ে প্রথম সেটটি ৭-৬ (৭-৩) গেমে জিতে নেন ভেনাস। দ্বিতীয় সেটটি ছিল প্রতিদ্বন্দ্বিতাহীন। একতরফাভাবেই ৬-১ গেমের জয়ে ঘুরে দাঁড়ান বেথানি ও জ্যাক। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে ১০-৭ পয়েন্টে হেরে রৌপ্য পদক জিতেই সন্তুষ্ট থাকতে হয় মার্কিন আইকনকে।

স্বর্ণ না জিতলেও রেকর্ড বুকে ঠিকই জায়গা করে নেন ভেনাস। দ্বিতীয় টেনিস খেলোয়াড় হিসেবে পাঁচটি অলিম্পিক পদক জিতে প্রয়াত ব্রিটিশ তারকা ক্যাথলিন ম্যাককেন গডফ্রির পাশে নাম লিখিয়েছেন সাতবারের গ্র্যান্ড স্লাম জয়ী। এককে ২০০৪ ও ডাবলসে তিনবারের গোল্ড মেডেল বিজয়ী ভেনাসের মিডক্স ডাবলসের স্বর্ণ অধরাই থেকে গেল। বলা বাহুল্য, রিওতে এবার এককের পর সেরেনা উইলিয়ামসের সঙ্গে নারী দ্বৈতেও (ডাবলস) প্রথম রাউন্ডেই অঘটনের শিকার হন তিনি। 

এদিকে, সেমিতে ভেনাসদের কাছে হারের পর ব্রোঞ্জ মেডেল ম্যাচেও একরাশ হতাশা নিয়ে কোর্ট ছাড়েন ভারতীয় সেনসেশন সানিয়া মির্জা ও রোহান বোপান্না। সরাসরি সেট ৬-১, ৭-৫ গেমের জয় পান চেক প্রজাতন্ত্রের লুসি রাদেকা-রাদেক স্টেপানেক জুটি। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!