• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

স্বাধীনতা কাপ কাবাডির চূড়ান্ত পর্ব শুরু


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৩, ২০১৭, ০৮:২৭ পিএম
স্বাধীনতা কাপ কাবাডির চূড়ান্ত পর্ব শুরু

ঢাকা: আন্তর্জাতিক গেমসে আবার পদক পাবে এমন নতুন স্বপ্ন নিয়ে সারা দেশ মাড়িয়ে ঢাকায় শুরু হল স্বাধীনতা কাপ কাবাডির চূড়ান্ত পর্ব। বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় রোববার (২৩ এপ্রিল) বিকেলে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়েছে প্রতিযোগিতা। পাঁচ দিনব্যাপী এই প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও আইজিপি একে এম শহীদুল হক।

কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি (সংস্থাপন) হাবিবুর রহমানের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অব:) মো. মাহবুব হায়দার খান।

উদ্বোধনী বক্তব্যে ফেডারেশনের সভাপতি বলেন, ‘সারা দেশে কাবাডিকে ছড়িয়ে দেয়া এবং ঐতিহ্যবাহী এ খেলার হারানো জৌলুস ফিরিয়ে আনার লক্ষ্যে জাতীয় পর্যায়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ভবিষ্যতে দেশের অগণিত ক্রীড়া অনুরাগীদের জন্য এরকম উদ্যোগ আরও গ্রহণ করা হবে।’

এর আগে সকাল ৯ টায় প্রথম ম্যাচে ফায়ার সার্ভিস দলকে ৩৪ পয়েন্টের ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ জেলকে ১৭ পয়েন্টে হারায় বাংলাদেশ নৌবাহিনী। তৃতীয় খেলায় মৌলভিবাজার জেলাকে ৪৩ পয়েন্টের ব্যবধানে হারায় বাংলাদেশ সেনাবাহিনী। পরের খেলায় দিনাজপুর জেলাকে ২২ পয়েন্টে হারায় বাংলাদেশ পুলিশ।

প্রতিযোগিতায় দুই গ্রুপে মোট ১০টি দল অংশগ্রহণ করছে। ‘ক’ গ্রুপ: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ জেল, বাংলাদেশ ফায়ার সার্ভিস, বরিশাল জেলা। ‘খ’ গ্রুপ: বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, দিনাজপুর জেলা, মৌলভীবাজার জেলা, বাংলাদেশ বিমান বাহিনী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!