• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

স্বাধীনতা কাপ হ্যান্ডবল শুরু হচ্ছে বৃহস্পতিবার


নিজস্ব প্রতিবেদক মার্চ ২২, ২০১৭, ০৫:২২ পিএম
স্বাধীনতা কাপ হ্যান্ডবল শুরু হচ্ছে বৃহস্পতিবার

ঢাকা: বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে রাজধানীর পল্টনস্থ শহীদ এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল ষ্টেডিয়ামে শুরু হছে ‘ওয়ালটন স্বাধীনতা কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা-২০১৭’। মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে চার দিনব্যাপী এই টুর্নামেন্টের আয়োজন করেছে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন।

প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে চারটি করে দল অংশ নিবে। পুরুষ বিভাগের দলগুলো হল: বাংলাদেশ পুলিশ, কোয়ান্টাম, বাংলাদেশ লাল ও বাংলাদেশ সবুজ। মহিলা বিভাগের দলগুলো হল: বিজেএমসি, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ লাল ও বাংলাদেশ সবুজ। লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল সেমিফাইনাল খেলবে। উভয় বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফির পাশাপাশি ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

বুধবার (২২ মার্চ) দুপুরে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ওয়ালটনের এজিএম মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব ফরিদা আক্তার বেগম ও সম্পাদক মো. মকবুল হোসেন।

ফরিদা আক্তার বলেন, ‘বাংলাদেশে যখন হ্যান্ডবল খেলা শুরু হয় ঠিক তখন থেকেই আমি হ্যান্ডবলের সঙ্গে আছি। মার্চ রক্তঝরা ও অগ্নিঝরা মাস। একজন ক্রীড়া সংগঠক ও একজন ক্রীড়াবিদ হিসেবে বলবো খেলাধুলাকে এগিয়ে নিতে ওয়ালটন গ্রুপ যেভাবে কাজ করে যাচ্ছে সেটা প্রশংসনীয়। প্রতিদিনই ওয়ালটনের কোনো না কোনো আয়োজন থাকে। যে মাঠে এক সময় হাঁটু পরিমাণ ঘাষ ছিল, ছেলেরা ঘুড়ি উড়াত সেই মাঠে এখন ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় খেলাধুলা হচ্ছে। ওয়ালটনের মতো অন্যান্য প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসলে ক্রীড়াঙ্গনের চেহারাই বদলে যেত। আসলে খেলাধুলাকে এগিয়ে নিতে প্রচার-প্রচারণার বিকল্প নেই। মিডিয়া সেই ভূমিকা পালন করে আসছে। আমাদের সময় যেকোনো খেলার মাঠে মানুষকে জায়গা দেয়া যেত না। আর এখন গ্যালারি ফাঁকা থাকে। অবশ্য সময় ও পরিবেশ পরিস্থিতি বদলে গেছে। আশা করছি এক সময় আবার মাঠে দর্শক আসবে।’

ইকবাল বিন আনোয়ার বলেন, ‘আমরা ওয়ালটন পরিবার প্রতিটি খেলাকেই এগিয়ে নিতে চাই। সে কারণেই প্রায় সবগুলো ফেডারেশনের সঙ্গেই আমরা নিয়মিতভাবে কাজ করছি। হ্যান্ডবল খুবই জনপ্রিয় একটি খেলা। বাংলাদেশে হ্যান্ডবলের বেশ খ্যাতি ও গৌরব রয়েছে। পুরুষ দলের পাশাপাশি সাম্প্রতিক সময়ে বাংলাদেশ মহিলা হ্যান্ডবল দল বেশ ভালো করছে। আমরা চাই হ্যান্ডবল উত্তোরোত্তর আরো এগিয়ে যাক। সে কারণে নিয়মিত আমরা হ্যান্ডবলের সঙ্গে যুক্ত হওয়ার চেষ্টা করছি। যথারীতি অন্যান্য আয়োজনের মতো এই টুর্নামেন্টের দুই বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড়দেরকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করতে এগিয়ে আসায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!