• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

স্বাধীনতা দিবসে বেরোবিতে শোভাযাত্রা


বেরোবি (রংপুর) প্রতিনিধি মার্চ ২৬, ২০১৭, ০৫:২১ পিএম
স্বাধীনতা দিবসে বেরোবিতে শোভাযাত্রা

রংপুর: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস (২৬ মার্চ) উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ‘স্বাধীনতা শোভাযাত্রা’ পালিত হয়েছে।

রোববার (২৬ মার্চ) সকাল ৯টায় উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর নেতৃত্বে ক্যাম্পাস থেকে স্বাধীনতা শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসের স্বাধীনতা স্মারকের পাদদেশে এসে শেষ হয়।

সকাল সাড়ে ৯টায় উপাচার্য স্বাধীনতা স্মারকে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পরে পর্যায়ক্রমে বিভিন্ন অনুষদ, বিভাগ, শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়। এছাড়াও বঙ্গবন্ধু পরিষদ, বাংলার মুখ বেরোবি শাখার পক্ষ হতে পূষ্পার্ঘ্য ও আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এসময় বাংলার মুখ শাখার সভাপতি মশিউর রহমান উপস্থিত ছিলেন।

পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য বলেন, ‘দেশের স্বাধীনতা রক্ষার জন্যই স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করতে হবে। সমাজের সর্বক্ষেত্রে মুক্তিযুদ্ধের চেতনা লালন করতে হবে।’

স্বাধীনতা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. নাজমুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন প্রফেসর ড. নাজমুল হক, শিক্ষক সমিতির সভাপতি ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান, সমাজকর্মী মিসেস গুলনাহার নবী, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের বিভাগীয় প্রধান আপেল মাহমুদ, একই বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুক, অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সামসুল হক প্রমুখ।

বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় স্বাধীনতা দিবস উপলক্ষে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!