• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

স্বাধীনতা বিরোধীরাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে : শিল্পমন্ত্রী


ঝালকাঠি প্রতিনিধি আগস্ট ২৬, ২০১৬, ০৯:৩৩ পিএম
স্বাধীনতা বিরোধীরাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, স্বাধীনতা বিরোধিরাই জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। বঙ্গবন্ধুর অবর্তমানে তাঁর আদর্শ নিয়ে যারা দেশের নেতৃত্ব দিতে চেয়েছিল সেই জাতীয় চার নেতাকেও তারা হত্যা করেছে। শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য এবং শিক্ষা অধিদফতর আয়োজিত পুরস্কার ও ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, স্বাধীনতার শুরু থেকেই বাংলাদেশ যাতে মাথা উচু করে না দাঁড়াতে পারে সেজন্যই পাকিস্তানি ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করে। এই অপশক্তিই আজ আবার জঙ্গিবাদের সৃষ্টি করে বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়।

আমু আরো বলেন, বঙ্গবন্ধুকে যেদিন হত্যা করা হয়েছিল সেদিন শেখ হাসিনা দেশের বাইরে থাকার কারণেই প্রাণে বেঁচে যান। কিন্তু তাকে বারবার হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। আল্লাহর রহমতে তিনি বেঁচে আছেন বলেই আজ বাংলাদেশের সর্বত্র উন্নয়ন হচ্ছে।

বর্তমান সরকার চামড়া শিল্পের ওপর গুরুত্ব দিয়েছে জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, পরিবেশ বান্ধব না হওয়ায় এক সময় বিদেশিরা আমাদের দেশের চামড়া নেয়া বন্ধ করে দিয়েছিল। এই হাজারিবাগ থেকে চামড়া শিল্প সাভারে স্থানান্তর করতে সক্ষম হয়েছি। এর ফলে বিদেশে আবার আমাদের চামড়া রপ্তানি বৃদ্ধি পাবে। চামড়া শিল্পের মাধ্যমে আমরা প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবো বলে তিনি আশা প্রকাশ করেন।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ-আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুস লস্কর, বরিশাল মৎস্য অধিদপ্তরের উপপরিচালক বজলুর রশীদ ও নলছিটি উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী উপজেলার পাঁচজন সফল চাষীকে ক্রেস্ট ও উপজেলার ছয়টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে ল্যাপটপ ও প্রজেক্টর তুলে দেন। এর আগে শিল্পমন্ত্রী উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!