• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

স্বামী হত্যা: স্ত্রী-ছেলেসহ ৬ জনের যাবজ্জীবন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মার্চ ২১, ২০১৮, ০৬:৩৪ পিএম
স্বামী হত্যা: স্ত্রী-ছেলেসহ ৬ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ: পাওয়না টাকা ফেরত চাওয়ায় স্বামীকে হত্যার দায়ে করা মামলায় স্ত্রী-ছেলেসহ ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বুধবার (২১ মার্চ) অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। ২০১২ সালের ২ ফেব্রুয়ারি জেলার শিবগঞ্জ উপজেলার হাউসনগর গ্রামে এই হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে।

দণ্ডপ্রাপ্তরা হলো, হত্যাকাণ্ডের শিকার আব্দুর রহমানের স্ত্রী সাহার বানু, ছেলে হাকিম, শ্যালক রিয়াজুল, মতিউর, হাবিবুর ও শ্যালিকা হামেরা বেগম।

জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) আঞ্জুমান আরা মামলার উদ্ধৃতি দিয়ে জানান, আব্দুর রহমান তার ৩ শ্যালককে ৭০ হাজার টাকা ধার দিয়েছিলেন। কিন্তু দীর্ঘদিন ধার দেয়া টাকা ফেরত না দেয়ায় এই টাকা চাওয়াকে কেন্দ্র করে আব্দুর রহমানের সঙ্গে তার স্ত্রী সাহার বানুর মধ্যে মনোমালিন্য হয়। এক পর্যায়ে স্বামী আব্দুর রহমান তার স্ত্রীকে শিবগঞ্জ উপজেলার গাজিপুরে শ্বশুর বাড়িতে পাঠিয়ে দেয়।

এরপর টাকা দেয়া হবে বলে আব্দুর রহমানকে শ্বশুর বাড়িতে ডেকে এনে ২০১২ সালের ২ ফেব্রুয়ারি রাত ১১টায় আব্দুর রহমানের স্ত্রী, ছেলেসহ কয়েকজন মিলে আব্দুর রহমানকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে তার দুই পা রশি দিয়ে বেঁধে দাইপুকুরিয়ায় একটি আম বাগানে আম গাছে ঝুলিয়ে রাখে। পরদিন ঝুলন্ত লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহত আব্দুর রহমানের ভাই রফিকুল ইসলাম বাদী হয়ে ছয়জনকে অভিযুক্ত করে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রুহুল আমিন অভিযুক্ত ৬ জনের বিরুদ্ধে ২০১২ সালের ১৮ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ ঘটনায় ১৬ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে  বুধবার (২১ মার্চ) আদালত এই রায় প্রদান করেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!