• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

স্বামীর আসনে জয় পেলেন নওয়াজ পত্নী


আন্তর্জাতিক ডেস্ক সেপ্টেম্বর ১৮, ২০১৭, ১০:২০ এএম
স্বামীর আসনে জয় পেলেন নওয়াজ পত্নী

ঢাকা: পানামা কেলেঙ্কারির অভিযোগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পদত্যাগের পর শূন্য আসনে অনুষ্ঠিত উপনির্বাচনের বেসরকারি ফলাফলে জয় পেয়েছেন তার স্ত্রী কুলসুম নওয়াজ। 

দেশটির প্রভাবশালী দৈনিক ডন জানিয়েছে, কুলসুম ৬১,২৫৪টি ভোট পেয়েছে। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রার্থী ইয়াসমীন রশিদ পেয়েছেন ৪৭,০৬৬টি ভোট। 

রবিবার (১৭ সেপ্টেম্বর) ২২০টি কেন্দ্রে ভোট দিয়েছেন ভোটাররা। এরমধ্যে ১০৩টি পুরুষ ভোটারদের জন্য, ৯৮টি নারী ভোটারের জন্য এবং ১৯টি কেন্দ্র ব্যবহার করা হচ্ছে নারী-পুরুষ যৌথভাবে ভোট দেয়ার জন্য। ডন জানিয়েছে, এ আসনের ভোটার সংখ্যা ৩,২১,৭৮৬। পাকিস্তানের ইতিহাসে এবারই প্রথমবারের মতো বায়োমেট্রিক ভোটার ভেরিফিকেশন মেশিন ব্যবহার করা হয়। ৩০ হাজারের মতো ভোটার বায়োমেট্রিক পদ্ধতিতে ভোট দেয়ার সুযোগ পান। পাকিস্তান সেনাবাহিনীর সদস্যরা এ ভোটগ্রহণ প্রক্রিয়া তত্ত্বাবধান করে। 

উল্লেখ্য, ৩ এপ্রিল ২০১৬ তারিখে দুনিয়ার প্রভাবশালী রাষ্ট্র ও সরকারপ্রধান এবং রাঘববোয়ালদের আর্থিক কেলেঙ্কারির তথ্য ফাঁস করে সাড়া ফেলে দেয় আলোচিত ‘পানামা পেপারস’। ফাঁস হওয়া ওই গোপন নথিতে অর্থ পাচারে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছেলের নাম উঠে আসায় নিজ দেশে চাপের মুখে পড়েন তিনি। গত ২৮ জুলাই পানামা পেপারস কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত হয়ে সুপ্রিম কোর্টের রায়ে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষিত হওয়ার পর পদত্যাগ করেন নওয়াজ শরিফ।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!