• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

স্বামীর কারণে ফার্স্ট লেডি, তারা বিশ্বে পরিচিত নিজ গুণে


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ১৪, ২০১৮, ০৫:২৬ পিএম
স্বামীর কারণে ফার্স্ট লেডি, তারা বিশ্বে পরিচিত নিজ গুণে

স্বামীর কারণে ফার্স্ট লেডি হলেও নিজেদের কাজের গুণেই বিশ্ববাসীর কাছে পরিচিত তারা...

জ্যাকুলিন কেনেডি: বলা হয়, হোয়াইট হাউসে বাস করা সবচেয়ে আবেদনময়ী দম্পতি ছিলেন জ্যাকুলিন ও তার স্বামী প্রেসিডেন্ট জন এফ কেনেডি। ১৯২৯ সালে নিউইয়র্কের এক অভিজাত পরিবারে জন্ম নেয়া জ্যাকুলিন ১৯৫৩ সালে কেনেডিকে বিয়ে করেন। ১৯৯৪ সালে মারা যাওয়ার আগ পর্যন্ত ফ্যাশন সচেতনতার জন্য পরিচিত ছিলেন তিনি।

হিলারি ক্লিন্টন: আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিন্টনের স্ত্রী হিলারি এবার জিতলে দেশের প্রথম নারী প্রেসিডেন্ট হতেন।

মিশেল ওবামা: আমেরিকার প্রথম কৃষ্ণাঙ্গ ফার্স্ট লেডি মিশেল ওবামা প্রিন্সটন বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট। হার্ভার্ড ল স্কুলেও পড়াশোনা করেছেন। প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে সরকারি অনেক সফরে গেছেন তিনি। পোশাক নির্বাচন ও মার্জিত ব্যবহারের কারণে তাকে অনেকেই পছন্দ করেন।

কার্লা ব্রুনি সার্কোজি: নিজে ইতালির মেয়ে। ছিলেন গায়িকা, মডেল। পরে ২০০৮ সালে ফ্রান্সের তৎকালীন প্রেসিডেন্ট নিকোলা সার্কোজিকে বিয়ে করে হয়ে যান ফ্রান্সের ফার্স্ট লেডি। স্টাইল আইকন হিসেবে এখনও তিনি সক্রিয়।

জর্ডানের রানী: চার সন্তানের জননী রানিয়া ১৯৯৯ সাল থেকে জর্ডানের রানী। নিজ দেশ ও দেশের বাইরে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ইস্যু নিয়ে কাজ করছেন।

গ্রেস কেলি: ছিলেন হলিউডের সফল অভিনেত্রী। পরে ১৯৫৬ সালে হয়ে যান মোনাকোর প্রিন্সেস। তবে তার দাম্পত্য জীবন কখনও সুখের ছিল না বলে শোনা যায়। তিনি এমনও বলেছিলেন, বিয়ের দিনটি ছিল তার জীবনের সবচেয়ে বাজে দিন। ১৯৮২ সালে ৫২ বছর বয়সে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারান কেলি।

ইমেলদা মার্কোস: সাবেক সুন্দরী ইমেলদা তার ভোগ বিলাসী জীবনযাপনের জন্য পরিচিত ছিলেন। ফিলিপাইনের দশম প্রেসিডেন্ট ফার্ডিনান্ড মার্কোসের স্ত্রী ছিলেন তিনি। রেকর্ড পরিমাণ জুতা সংগ্রহের কারণে ইমেলদা মার্কোস বিশ্বে পরিচিত ছিলেন।

সোনালীনিউজ/এসএস

Wordbridge School
Link copied!