• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

স্বামীর মৃত্যুর পরদিনই গৃহবধূকে অমানসিক নির্যাতন


মাদারীপুর প্রতিনিধি ডিসেম্বর ৬, ২০১৬, ০১:৫৫ পিএম
স্বামীর মৃত্যুর পরদিনই গৃহবধূকে অমানসিক নির্যাতন

মাদারীপুর : অসুস্থ্ স্বামীর মৃত্যুর একদিন পার হতে না হতেই শশুর বাড়ির লোকজনের হাতে আয়শা আক্তার (২৬) নামের এক গৃহবধূকে অমানসিকভাবে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের শিকার ওই গৃহবধূ চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার কৃষ্ণপুর গ্রামের মফেজ সরদারের মেয়ে। সোমবার (৫ ডিসেম্বর) সকালে জেলার শিবচর উপজেলার পাঁচ্চর ইউনিয়নের গোয়ালকান্দা গ্রামের এ নির্মম নির্যাতনের ঘটনাটি ঘটে। বর্তমানে অসুস্থ অবস্থায় ওই গৃহবধূকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নির্যাতিত ওই গৃহবধূর ফুফু শাশুড়ি ফাতেমা বেগম জানায়, গোয়ালকান্দা গ্রামের কৃষক মতলেব খানের ছেলে হাসান খান ঢাকার শ্যামলী এলাকার একটি গার্মেন্টসে চাকরি করতেন। চাকরির সুবাধে ২০১০ সালে একই গার্মেন্টসে কাজ করতেন আয়শা আক্তার। সেই হতে তাদের মধ্যে প্রেমের সূত্রে বিয়ে হয়। আয়শাকে হাসান বিয়ে করে বাড়ি নিয়ে আসে। তবে হাসানের পরিবার আয়শাকে কোনোভাবেই মেনে নিতে পারেনি। অবশেষে মেনে নিলেও ঝগড়া-বিবাদ লেগেই থাকতো আয়শার জীবনে। তবে বিয়ের পর হতেই আয়শা চাকরির সুবাধে ঢাকায় থাকতেন।

প্রায় দেড় বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয় হাসান। এরপর থেকে গ্রামের বাড়িতেই তাদের বাস। গত রোববার বিকেলে অসুস্থ অবস্থায় হাসানের অকাল মৃত্যু ঘটে। সে সময় আয়শা তার বাবার বাড়িতে ছিল। হাসানের পরিবারের পক্ষ তার মৃত্যুর খবর আয়শাকে কেউ দেয়নি। অন্য মাধ্যমে খবর পেয়ে দুই সন্তানের জননী আয়শা সোমবার (৫ ডিসেম্বর) সকালে তার ফুফু শাশুড়িকে নিয়ে হাসানদের বাড়িতে চলে আসে। এরপর হাসানের পরিবারের লোকজন আয়শাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। এছাড়াও সকলের সামনে তার উপর চালায় অমানসিক নির্যাতন। এ সময় স্থানীয়রা আশংকাজনক অবস্থায় আয়শাকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারি সার্জন ডা. হোসনেয়ারা আক্তার বলেন, আয়শার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। আঘাত গুরুতর হওয়াতে তার সারা শরীর ফুলে গেছে। তাই তার সুস্থ হতে বেশ কিছুদিন সময় লাগবে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আয়শার স্বামীর মৃত্যুর পর তাকে কোন খবর না দেওয়াতে শ্বশুর বাড়ির লোকদের সাথে আয়শার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তাকে মারধর করা হয়। তবে ঘটনাটি আমরা শুনেছি। অভিযুক্তদের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হলে তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!