• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

স্বাস্থ্য বীমা পাবে জাবি শিক্ষার্থীরা!


জাবি প্রতিনিধি জুলাই ২৩, ২০১৮, ০৯:০৬ পিএম
স্বাস্থ্য বীমা পাবে জাবি শিক্ষার্থীরা!

ফাইল ফটো

জাবি: নির্ধারিত প্রিমিয়াম জমা দিয়ে বছরে ৩০ হাজার টাকা স্বাস্থ্য বীমা পাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা! বিশ্বদ্যিালয়ের প্রত্যেক শিক্ষার্থীকে এই সুবিধা দেবে প্রগতি লাইফ ইন্সুরেন্সের স্বাস্থ্য বীমা। তবে এই সুবিধা পেতে প্রয়োজন বিশ্ববিদ্যালয়ের অনুমোদন।

সোমবার (২৩ জুলাই) প্রগতি লাইফ ইন্সুরেন্স সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, এই স্বাস্থ্য বীমা সুবিধা পেতে বিশ্ববিদ্যালয়ের প্রতি শিক্ষার্থীকে বছরে ৪১০ টাকা প্রিমিয়াম হিসেবে জমা দিতে হবে। এর বিনিময়ে প্রতি শিক্ষার্থী বহির্বিভাগ চিকিৎসায় পাবেন তিন হাজার টাকা। আত্মহত্যা ও এইচআইভি ছাড়া যে কোনো দুর্ঘটনা বা স্বাভাবিক মৃত্যুর কারণে পাবেন ৫০ হাজার টাকা। কোনো হাসপাতালে ভর্তি হলে বছরে সর্বোচ্চ ৩০ হাজার টাকা পাবেন। তবে এই সুবিধা পেতে প্রিমিয়াম প্রদানকারী প্রতি শিক্ষার্থীকে স্বাস্থ্য বীমা কার্ড প্রদান করা হবে।

এ বিষয়ে প্রগতি লাইফ ইন্সুরেন্সের সিনিয়র সহকারী জেনারেল ম্যানেজার সাঈদ হাসান রুবেল বলেন, শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবা দিতে আমরা ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনুষদের অনুমোদন সাপেক্ষে সংশ্লিষ্ট বিভাগে অর্থনীতি, ইন্সিটিউট অব হেলথ ইকোনোমিক্স, ইতিহাস ও উন্নয়ন অধ্যয়নের বিভাগে চালু করেছি।

তবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন অনুমোদন দিলে আমরা সেখানেও চালু করতে পারি বলেও জানান তিনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!