• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নয়টি ই-টেন্ডার কার্যক্রম স্থগিত


আদালত প্রতিবেদক সেপ্টেম্বর ২০, ২০১৭, ০২:৪৭ পিএম
স্বাস্থ্য মন্ত্রণালয়ের নয়টি ই-টেন্ডার কার্যক্রম স্থগিত

ঢাকা: স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে মোট নয়টি ই-টেন্ডারের কার্যক্রম এক মাসের জন্য স্থগিত ঘোষণা করেছেন হাইকোর্ট। বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে ঐশী এন্টার প্রাইজের সত্বাধিকারী মোহাম্মাদ হোসেনের করা চারটি রিট আবেদনের শুনানী করে বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেন।

২৭ আগষ্টের ৫টি টেন্ডার হলো নোয়াখালি, ফেনী ও নরসিংদি জেলার ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্র। ২৪ আগষ্টের টেন্ডার হলো গাজীপুরের কাপাসিয়া নার্সিং কলেজের হোস্টেল ভবন বর্ধিত করণ। ২০ আগষ্টের ভোলার চরফ্যাশন উপজেলার স্বাস্থ্য উপজেলার ৫০ থেকে ১০০ শয্যা বর্ধিত করণ।

১৭ আগষ্টের রংপুর জেলার ৫০ শয্যার হাসপাতালকে ১০০ শয্যা বিশিষ্ট উন্নীত করণ। সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার মেডিকেল এসিসট্যান্ড ট্রেনিং স্কুল(এফডব্লিউভিটিআই) ও ৫০ শয্যার হাসপাতালকে ১০০ শয্যা বিশিষ্ট উন্নীত করণ কাজের ই- টেন্ডারের কাজ স্থগিত করা হয়েছে। পাশাপাশি হাইকোর্টের নিয়মিত বেঞ্চে এ আবেদনটি উপস্থাপনের জন্য আদেশ দিয়েছেন আদালত।

পরে রিটকারীর আইনজীবী এবিএম আলতাফ হোসেন বলেন, পাবলিক প্রকিউরমেন্ট অ্যাক্ট ২০০৬এর ১৫ ধারা অমান্য করে এই ডেন্ডার গুলো দেয়া হয়েছিলো। এখানে কাজের মুল্য তালিকা। ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজের মুল্যতালিকা উল্লেখ করা হয়নি।

এমনকি এসকল কাজের জন্য গনপূর্ত বিভাগের নির্ধারিত বিধিওি অমান্য করা হয়েছে। এগুলো বিষয়কে কেন্দ্র করে আমরা হাইকোর্টে রিট করি। শুনানী শেষে আজ আদালত এ আদেশ দেন। গতকাল মঙ্গলবার মোহাম্মাদ হোসেনের পক্ষে রিটগুলো দাখিল করেছিলেন মো. কামরুজ্জামান কচি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!