• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

স্যামসাং নোট ৭ তৈরি ও বিক্রি বন্ধ ঘোষণা


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১১, ২০১৬, ০৯:১৮ পিএম
স্যামসাং নোট ৭ তৈরি ও বিক্রি বন্ধ ঘোষণা

সম্প্রতি ব্যাটারির ত্রুটির কারণে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ মোবাইল সেটে আগুন ধরে যাওয়ার বেশ কয়েকটি ঘটনায় এই ফোন বিক্রি ও বদলে দেয়াও পুরো বন্ধ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। মঙ্গলবার (১১ অক্টোবর) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানায় স্যামসাং কর্তৃপক্ষ।

স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে, ব্যাটারির ত্রুটির কারনে আগুন লাগার ঘটনা তদন্ত এবং মান নিয়ন্ত্রণ করে আমরা উৎপাদন পরিকল্পনা পুনর্বিন্যাস করেছিলাম। তবে আমাদের কাছে গ্রাহকের নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ অগ্রাধিকারের ভিত্তিতে গ্যালাক্সি নোট ৭ আর তৈরি না করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি আমরা। পাশাপাশি এই ফোন বিক্রি ও বদলে দেয়ার প্রক্রিয়াও বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে সোমবার (১০ অক্টোবর)  গ্যালাক্সি নোট ৭ তৈরি আপাতত বন্ধ রাখা হচ্ছে বলে জানিয়েছিলেন স্যামসাংয়ের এক কর্মকর্তা। এমনকি বদলে দেয়া ফোনেও আগুন লাগার নতুন অভিযোগ পাওয়ার পর প্রতিষ্ঠানটি এ সিদ্ধান্ত নেয়। তবে মঙ্গলবার (১১ অক্টোবর) এ বিষয়ে চূড়ান্ত ঘোষণাটি এল।

দক্ষিণ কোরিয়ার নিরাপত্তা বিষয়ক কর্তৃপক্ষ বলছে, তারা সম্ভাব্য নতুন একটি ত্রুটির ব্যাপারে জানতে পেরেছেন। এখন সেটি খতিয়ে দেখা হচ্ছে। সমস্যা চিহ্নিত করার আগ পর্যন্ত গ্যালাক্সি নোট সেভেন ব্যবহারকারী সকলকে সেটটির ব্যবহার তড়িৎ বন্ধ করে, স্যামসাং এর কাছ থেকে মূল্য ফেরত নেবার পরামর্শ দেয়া হয়েছে। অথবা চাইলে এই ব্রান্ডেরই অন্যকোন ফোন বদলে নিতে পারবেন তারা।

গত মাস থেকে ব্যাটারির সমস্যা নিয়ে অভিযোগ ওঠার পর থেকে, দক্ষিণ কোরিয়ার পুঁজি বাজারে প্রতিষ্ঠানটির শেয়ারের মূল্য পাঁচ শতাংশের বেশি কমে গেছে। আর এর ফলে মূলত লাভবান হচ্ছে প্রতিপক্ষ মোবাইল ফোন কোম্পানি এ্যাপল।

স্যামসাং এই মূহুর্তে বিশ্বের সর্ববৃহৎ মোবাইল সেট উৎপাদনকারী প্রতিষ্ঠান।  সূত্র : বিবিসি

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!