• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘স্যার’ আমি যদি আপনার মেয়ে হতাম!


মৌলভীবাজার প্রতিনিধি আগস্ট ২১, ২০১৭, ০৯:০৪ পিএম
‘স্যার’ আমি যদি আপনার মেয়ে হতাম!

প্রধান শিক্ষকের নির্যাতনের শিকার শিশু ছাত্রী সুরাইয়া

মৌলভীবাজার: বাবা-মার পরেই শিক্ষকের স্থান। শিক্ষকের কাছ থেকেই অর্জন করে জ্ঞানের আলো। আর সেই যদি হন নির্যাতনকারী, তাহলে কী আর বলার থাকতে পারে। এমনই একটি ঘটনা ঘটেছে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

বাংলা পরীক্ষায় ছবি দেখে আম পাতা লিখতে না পারায় প্রধান শিক্ষকের নির্মম নির্যাতনের শিকার হয়েছেন সুরাইয়া ইয়াসমিন (৭) নামে প্রথম শ্রেণির এক ছাত্রী।

ক্লাশ রুমে বেত ব্যবহারের সরকারি নিষেধাজ্ঞা থাকলেও ওই শিক্ষকের নির্মম বেত্রাঘাতে ওই শিশু ছাত্রীর পিঠে একাধিক আঘাতের দাগ ভেসে উঠেছে। তাকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ নিয়ে উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।

সোমবার (২১ আগস্ট) বেলা পৌনে ১১ টায় বিদ্যালয়ের শ্রেণিকক্ষে এ ঘটনা ঘটে।

আহত ছাত্রীর চাচা সিকন্দর আলী অভিযোগ করে বলেন, বাংলা পরীক্ষায় ছবি দেখে আম পাতা লিখতে না পারায় প্রধান শিক্ষক নূরুল ইসলাম বেত নিয়ে সুরাইয়ার পিঠে নির্দয়ভাবে প্রহার করেন। আঘাতের এক পর্যায়ে শিশু শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে আহত সুরাইয়া বাড়িতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়ে।

খবর পেয়ে ছাত্রীর অভিভাবকরা বিদ্যালয়ে এসে প্রধান শিক্ষকের কাছে ঘটনা জানতে চাইলে প্রধান শিক্ষক তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে। পরে তারায় উপজেলা নির্বাহী কর্মকর্তার শরনাপন্ন হই এবং উপজেলা শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ করি।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক নূরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি রাগের বশীভূত হয়ে দু’টি বেত্রাঘাত করেছি। সেটি আমার ভুল হয়েছে। ভুলের কথা ছাত্রীর চাচাকে বলার পরও তিনি বিদ্যালয়ে এসে ভাঙচুর করেন।

কমলগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার জয় কুমার হাজরা বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। আহত ছাত্রীটিকে দেখেছি। এভাবে বেত্রাঘাত করা ঠিক হয়নি। দ্রুত তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, শিশুটিকে নিয়ে আমার কাছে আসলে উপজেলা শিক্ষা কর্মকতার কাছে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের কথা বলেছি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!