• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সড়ক ও পরিবহন শৃঙ্খলা বড় চ্যালেঞ্জ


নারায়ণগঞ্জ প্রতিনিধি জুলাই ১২, ২০১৬, ০৪:০১ পিএম
সড়ক ও পরিবহন শৃঙ্খলা বড় চ্যালেঞ্জ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক ও পরিবহন শৃঙ্খলা এখন সব থেকে বড় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ অতিক্রম না করতে পারলে মেট্রোরেল বা ফ্লাইওভারের কোনো কাজ হবে না। আমাদের সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। থ্রি হুইলের ওপর (তিন চাকার যান) নিয়ন্ত্রণ আনতে হবে। মোটরসাইকেল ও তিন চাকার যানকে কঠোরভাবে নিয়ন্ত্রণে আনতে হবে। এ চ্যালেঞ্জ মোকাবেলা করা না গেলে যানজট ও দুর্ঘটনা কোনটাই কমানো যাবে না। এটাই হচ্ছে আমাদের এখন বড় চ্যালেঞ্জ।’

মঙ্গলবার (১২ জুলাই) দুপুর ১টায় নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকার ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের ঈদ পরবর্তী চারলেন রাস্তার কার্যক্রম পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

অটোরিকশা ও মোটরসাইকেল অধিকাংশ দুর্ঘটনার কারণ হিসাবে উল্লেখ্য করে ওবায়দুল কাদের আরো বলেন, ‘মোটরসাইকেলে তিনজন আরোহী বিপদজনক। আবার হেলমেট নেই সেটা আরো বিপদজনক। হেলমেট এজন্য ব্যবহার করা উচিত কারণ কোনো দুর্ঘটনা ঘটলে শরীরের অন্যান্য অংশে ক্ষতিগ্রস্ত হলে মেরামত বা সুস্থ হওয়া যায় কিন্তু মাথায় আঘাতপ্রাপ্ত হলে মৃত্যুর কারণ হয়।

জঙ্গিবাদ সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ‘সন্ত্রাসের সমস্যা পৃথিবীব্যাপী। বিশ্বের উন্নত দেশগুলোতেও সন্ত্রাসবাদ আছে। কয়েকদিন আগে আমেরিকায় হয়েছে। ক’দিন পর পর যুক্তরাষ্ট্রে হচ্ছে। এটা এখন সারা বিশ্বব্যাপী সমস্যা। সারাবিশ্বের সবাই মিলিয়ে এ সমস্যা সমাধানের সময় এসেছে। এ সমস্যা সমধান একান্ত জরুরি হয়ে পড়েছে। তবে এ সমস্যা শুধু বাংলাদেশে নয়।’

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী মো. আলিউল হোসেন, এসপি মহিদউদ্দিন, জেলা ট্রাফিকের সিনিয়র এএসপি বদরুল আলম, সওজের উপবিভাগীয় প্রকৌশলী জাকির আলম প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!