• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে শিক্ষকদের এগিয়ে আসতে হবে


নাহিদ আল মালেক, বগুড়া অক্টোবর ১১, ২০১৮, ০১:৪৩ পিএম
সড়ক দুর্ঘটনা প্রতিরোধে শিক্ষকদের এগিয়ে আসতে হবে

বগুড়া: নিরাপদ সড়ক চাই (নিসচা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চন বলেছেন, দেশে নিরাপদ সড়ক গড়তে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে শিক্ষকদের এগিয়ে আসতে হবে। শিক্ষকরা যদি নিজেরা সচেতন হন এবং তাদের প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধিতে আন্তরিকভাবে কাজ করেন তাহলে ভবিষ্যতে একটি সচেতন প্রজন্ম গড়ে উঠবে।

বুধবার (১০ অক্টোবর) বিকালে বগুড়া শহরের প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউড এ নিরাপদ সড়ক চাই বগুড়া জেলা শাখা আয়োজিত সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক কর্মশালায় প্রধান অতিথির সমাপনী বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

নিসচা বগুড়া জেলা শাখার সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পশ্চিমাঞ্চল হাইওয়ে পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা হোসনে আরা বেগম, পিটিআই’র সুপারিনটেনডেন্ট মুজাহিদুল ইসলাম, বিআরটিএ বগুড়ার সহকারি পরিচালক সৈয়দ মেজবাহ উদ্দিন, নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির মহাসচিব সৈয়দ এহসান-উল-হক কামাল, কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, বেলায়েত হোসেন খান নান্টু, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন এবং  অগ্রণী ব্যাংক বগুড়ার সুলতানগঞ্জ শাখার সিনিয়র অফিসার নূর আলম বক্তৃতা করেন।

উদ্বোধনী বক্তৃতায় ইলিয়াস কাঞ্চন নিরাপদ সড়ক আন্দোলনে তাঁর যুক্ত হওয়ার প্রেক্ষাপট তুলে ধরে বলেন, ‘অনেকে মনে করেন, আমার স্ত্রী সড়ক দুর্ঘটনায় মারা গেছেন বলে আমি নিরাপদ সড়কের জন্য দীর্ঘদিন থেকে রাজপথে লড়ে যাচ্ছি-আসলে তা নয়। আমার ভিতর একটা বোধ কাজ করেছে, সেটা হলো এদেশে আমার লাখ লাখ ভক্ত আছেন। যারা আমাকে অনেক ভালোবাসেন। তাদের এই ভালোবাসায় আমার বোধকে নাড়া দিয়েছে যে তাদের জন্য কিছু করতে হবে।’

দেশের সকল সড়ক নিরাপদ করার ক্ষেত্রে দেশের প্রত্যেক মানুষকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যাওয়ার আহবান জানিয়ে ইলিয়াছ কাঞ্চন আরো বলেন, 'মানুষের ঘরে জন্ম নিলেই মানুষ হওয়া যায় না। তার ভিতর জ্ঞান ও মানবিক বোধ থাকতে হয়। আর এই বোধই মানুষকে মানুষ হতে শেখায়। কেউ যেন সড়ক দুর্ঘটনায় মারা না যান, সেই বোধ থেকেই এই আন্দোলনে নিজেকে যুক্ত করেছি। দিন দিন এই আন্দোলনে মানুষের সম্পৃক্ততা বাড়ছে।’


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!