• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সড়কে সুড়ঙ্গ, জনমনে কৌতূহল!


যশোর প্রতিনিধি মার্চ ২২, ২০১৭, ০৯:০০ পিএম
সড়কে সুড়ঙ্গ, জনমনে কৌতূহল!

যশোর: জেলার মনিরামপুর-নওয়াপাড়া সড়কের হোগলাডাঙ্গা এলাকার রাস্তার মাত্র এক ফুট নীচে একশ’ গজের ব্যবধানে দুইটি সুড়ঙ্গ করা হয়েছে। গত ৬ দিন আগে মধ্যরাতে কে বা কারা এ সুড়ঙ্গ করেছে। এ সুড়ঙ্গ নিয়ে এলাকার মানুষের মনে নানা কৌতূহল জন্মেছে।

এদিকে জনগুরুত্বপূর্ণ রাস্তায় সুড়ঙ্গ করায় যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যে কোন সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা করা হচ্ছে।

হোগলাডাঙ্গা গ্রামের রাস্তায় সরেজমিনে গিয়ে দেখা গেছে, যেখানে সুড়ঙ্গ বানানো হয়েছে সেই জায়গাটি বেশ নির্জন। আশেপাশে মাত্র একটি বাড়ি ছাড়া কোন বসতি নেই। এই সুযোগটি কাজে লাগিয়ে একটি চক্র সুড়ঙ্গ তৈরি করেছে।

এ স্থানের একমাত্র বসতি শাহাজাহান জানান, তিনি ও তার স্ত্রী খাদিজা গত ১৬ মার্চ রাত ৩টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে উঠলে দুজন মুখোশধারী তাদের বাইরে আসতে নিষেধ করেন। এমনকি তারা বাইরে থেকে ঘরের দরজার ছিটকানি লাগিয়ে দেয়। ভয়ে তারা ওই রাতে ঘটনাটি কাউকে জানায়নি। এমন সুড়ঙ্গের কথা জানতে পেরে প্রতিদিন অসংখ্য উৎসুক জনতা সেখানে ভিড় জমাচ্ছে।

এদিকে সুড়ঙ্গ ঘিরে মনিরামপুর তথা ওই এলাকায় নানা গুঞ্জন চলছে। অনেকের ধারণা চোরাকারবারীরা সীমানা পিলারের পিন (ম্যাগনেট) খুঁজতে এই সুড়ঙ্গ বানিয়েছে। অনেকে আবার বলছে, রাতে মোবাইল নিয়ে এ পথ দিয়ে গেলে হঠাৎ করে মোবাইল জ্বলে উঠে। এজন্য চক্রটি সেখানে ম্যাগনেট আছে ধারণা করে সুড়ঙ্গ করে।

মনিরামপুরের হরিদাসকাঠি ইউনিয়নের চেয়ারম্যান বিপদ ভঞ্জন পাড়ে জানান, সুড়ঙ্গ ঘিরে রহস্যের সৃষ্টি হয়েছে। তিনি নিজে সুড়ঙ্গর মুখে গিয়েছিলেন। কোন অসৎ উদ্দেশ্যে রাস্তার নিচে সুড়ঙ্গ করা হয়েছে।

এলজিইডির মনিরামপুর উপজেলা প্রকৌশলী আবু সুফিয়ান জানান, সড়কে এখন যানচলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

মনিরামপুর থানার ওসি জানান, খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়। কিন্তু কে বা কারা এ সুড়ঙ্গ করেছে সেটা জানা যায়নি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!