• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সড়কের পাশে পরিত্যক্ত নবজাতক উদ্ধার


নেত্রকোনা প্রতিনিধি মার্চ ১, ২০১৮, ১০:২৪ পিএম
সড়কের পাশে পরিত্যক্ত নবজাতক উদ্ধার

প্রতীকী ছবি

নেত্রকোনা: জেলার কেন্দুয়া উপজেলায় সড়কের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। পরে ওই নবজাতককে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়।

বৃহস্পতিবার (১ মার্চ) ভোর ৬টার দিকে উপজেলার সাজিউড়া-ছনভিটা সড়কের বানিয়াতি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোর ৬টার দিকে উপজেলার সাজিউড়া-ছনভিটা সড়কের বানিয়াতি এলাকায় আবর্জনাযুক্ত স্থানে একটি শিশুর কান্নার শব্দ শোনা যাচ্ছিল। কান্না শুনে বানিয়াগাতি গ্রামের মীনা আক্তার (৩৮) নামে এক নারী এগিয়ে গিয়ে এক নবজাতককে দেখতে পান। তিনি নবজাতককে তাঁর বাড়ি নিয়ে যান। ঘটনাটি জানাজানি হলে সকাল সাড়ে ৭টার দিকে পুলিশ ওই নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

কেন্দুয়া থানার ওসি মো. সিরাজুল ইসলাম বলেন, মীনা আক্তার ভোরে ফজরের নামাজে জন্য বাড়িসংলগ্ন রাস্তার পাশে টিউবওয়েলে অজু করতে যান। এ সময় তিনি শিশুর কান্না শুনতে পেয়ে এগিয়ে ওই নবজাতক ছেলে শিশুটিকে উদ্ধার করে স্থানীয় পল্লি চিকিৎসকের কাছে গিয়ে নাড়ি কাটান। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

মীনা আক্তার বলেন,  বৃহস্পতিবার ভোরে কান্না শুনে এগিয়ে গিয়ে নবজাতকটিকে দেখতে পেয়ে তুলে আনি। আমি শিশুটিকে লালন-পালন করতে চাই।

কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আশরাফুজ্জামান বলেন, বর্তমানে ওই নবজাতক ছেলেটি সুস্থ আছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!