• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

হকির এডহক কমিটি গঠন, জায়গা পাননি মুনীর-রশিদ


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১১, ২০১৮, ০৬:৫৬ পিএম
হকির এডহক কমিটি গঠন, জায়গা পাননি মুনীর-রশিদ

ফাইল ছবি

ঢাকা: এশিয়া কাপ হকিকে ঘিরে ৩২ বছর পর যেন জেগে উঠেছিল বাংলাদেশের হকি। চকচকে গ্যালারী, নতুন নীল টার্ফ আর ফ্লাডলাইটের আলোয় নতুন দিগন্তের সূচনার স্বপ্ন দেখা শুরু করেছিল তুরুণ উদীয়মান হকি খেলোয়াড়রা। কিন্তু এশিয়া কাপের পর্দা নামতেই আবারও আড়ালে চলে যায় দেশের হকি।

কারণ হকি ফেডারেশনের চেয়ার দখল নিয়ে আবারও পুরোনো দ্বন্দ্ব মাথাচারা দিয়ে উঠে। স্থবির হয়ে পড়ে হকি। স্থগিত হয়ে যায় প্রিমিয়ার ডিভিশনের দলবদল। অবশেষে কমিটি নিয়ে সৃষ্ট জটিলতা নিরসন হয়েছে। হকি ফেডারেশনের মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে এডহক কমিটি গঠন করেছে জাতীয় ক্রীড়া পরিষদ।

বুধবার (১০ জানুয়ারি) জাতীয় ক্রীড়া পরিষদের যুগ্মসচিব মোঃ মাসুদ করিম সাক্ষরিত প্রজ্ঞাপনে মেয়াদ উত্তীর্ণ কমিটিকে বিলুপ্ত করে এডহক কমিটি ঘোষণা করা হয়েছে। প্রজ্ঞাপনে যতোদ্রুত সম্ভব এডহক কমিটিকে ফেডারেশনের নির্বাচন আয়োজনের কথা বলা হয়েছে।

তবে এডহক কমিটিতে জায়গা হয়নি সদ্য সাবেক সহ-সভাপতি শফিউল্লাহ আল মুনীর, যুগ্ন-সম্পাদক তানভীর আদেল এবং দুই সদস্য মামুনুর রশিদ ও রফিকুল ইসলাম কামালের।

বিমান বাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরারকে সভাপতি এবং সাবেক হকি খেলোয়াড় আবদুস সাদেককে সাধারণ সম্পাদক করে ৩০ সদস্যের এডহক কমিটি গঠন করেছে জাতীয় ক্রীড়া পরিষদ।

নিম্নে হকির এডহক কমিটির তালিকা তুলে ধরা হল:
সভাপতি: এয়ার চীফ মার্শাল আবু এসরার বিপিপি, এনডিসি, এসিএসসি (সরকার কর্তৃক মনোনীত)।
সহ-সভাপতি: ড. মাহফুজুর রহমান, সাজেদ এ আদেল, রশিদ শিকদার, প্রতাপ শংকর হাজরা ও এ কে এম মমিনুল হক সাঈদ।
সাধারণ সম্পাদক: আবদুস সাদেক।
যুগ্ন সম্পাদক: মোঃ মাহবুবুল আহসান রানা ও মোঃ বদরুল ইসলাম দিপু।
কোষাধ্যক্ষ: কাজী মনিরুজ্জামান।
সদস্য: ইউসুফ আলী, আহমেদ রিপন, আনোয়ার হোসাইন খান, রফিকুল ইসলাম, মোসাদ্দেক হোসাইন চৌধুরী পাপ্পু, মোঃ ইউসুফ, তৌফিকুর রহমান রতন, শফিকুল ইসলাম টিটু, সৈয়দ তারিকুল ইসলাম শান্ত, নাজিরুল ইসলাম নাজু, নজরুল ইসলাম, মাহবুব হারুণ, আহমেদ আসিফুল হাসান, আলমগীর আলম, মোস্তবা জামান পপি, আবু মোহাম্মদ নুরুর রহমান দুর্বার, খাজা তাহের লতিফ আদেল, টুটুল কুমার নাগ, এম এম দেলোয়ার হোসেন, হারুন আর রশিদ রিংকু।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!