• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হচ্ছেনা রাবির ‘স্বর্ণপদক’ প্রদান অনুষ্ঠান


সাঈদ সজল, রাবি জুলাই ১৩, ২০১৮, ০২:০৪ পিএম
হচ্ছেনা রাবির ‘স্বর্ণপদক’ প্রদান অনুষ্ঠান

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আগামী ২৬ জুলাই মেধাবী শিক্ষার্থীদের স্বর্ণপদক প্রদান অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও স্থগিত করা হয়েছে এ অনুষ্ঠান। শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার।

এবিষয়ে তিনি জানান, ‘অনিবার্য কারণবশত নির্দিষ্ট দিনে অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হচ্ছে না। এজন্য আপাতত স্থগিত করা হয়েছে। তবে আমরা শীঘ্রই এ অনুষ্ঠান সম্পন্ন করবো। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এ অনুষ্ঠানের নির্দিষ্ট তারিখ ঠিক করে পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।’

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে বিশেষ কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ৩৭ জন মেধাবী শিক্ষার্থীকে স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়। অনুষদ ভিত্তিক মেধা তালিকার উপর ভিত্তি করে তিন ক্যাটাগরিতে এ পুরস্কার প্রদান করা হবে।

স্নাতক পর্যায়ে ২০১৫ ও ২০১৬ সালে এবং স্নাতকোত্তর পর্যায়ে ২০১৪ ও ২০১৫ সালে বিশ্ববিদ্যালয়ের ৯টি অনুষদের মেধা তালিকায় প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকারী ৩২ জন কৃতি শিক্ষার্থীকে অগ্রণী ব্যাংকের অর্থায়নে ‘অগ্রণীব্যাংক’  স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়।

অপরদিকে, চিকিৎসা অনুষদের ২০১৬ ও ২০১৭ সালে প্রথম স্থান অধিকারী দুই শিক্ষার্থীকে ড. একে খান স্বর্ণপদক এবং দর্শন বিভাগে স্নাতকোত্তর পর্যায়ে ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে প্রথম স্থান অধিকারী তিনজনকে ড. মমতাজউদ্দিন স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়।

প্রসঙ্গত, পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং বিশেষ অতিথি হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর-রশিদ ও অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত উপস্থিত থাকতে সম্মতি জানিয়েছিলেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!