• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘হট অ্যান্ড স্পাইসি’ মম!


বিনোদন প্রতিবেদক জুন ২৮, ২০১৬, ০৫:২১ পিএম
‘হট অ্যান্ড স্পাইসি’ মম!

হট অ্যান্ড স্পাইসি মম। কয়েকদিন ধরে এমন মন্তব্যই অনেকে করেছেন জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মমকে নিয়ে। আসলে ঘটনা কি! তাকে নিয়ে এমন মন্তব্য করার কারণ কি? জানা গেল ‘হট অ্যান্ড স্পাইসি’ শিরোনামের একটি নাটকে অভিনয় করেছেন মম। তাই নাটকের নাম জড়িয়ে তাকে নিয়ে এমন মন্তব্য করে বেড়াচ্ছেন সবাই।

বিষয়টিকে নেতিবাচক দৃষ্টিতে দেখার কোনো কারণ নেই। এটি একটি ছয় পর্বের ধারাবাহিক নাটক। আসছে ঈদ উপলক্ষে নাটকটি নির্মাণ করেছেন গোলাম মুক্তাদির শান। আর রচনা করেছেন জিয়াউদ্দিন জিয়া।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মম বলেন, রোমান্টিক কমেডি ঘরনার নাটক। দর্শক দেখে খুব উপভোগ করবেন। গল্পে ভ্যারিয়েশন রয়েছে। আর এটার ইউনিটটাও ভালো ছিল। সব মিলিয়ে বলবো, ছয় পর্বের এ ধারাবাহিকটি ঈদে দর্শকের জন্য বিশেষ চমক হিসেবে থাকছে। এ নাটকটিতে আরও অভিনয় করেছেন নাঈম, অপূর্ব ও মৌসুমী হামিদ।

আসছে ঈদে এটি এসএ টিভিতে প্রচার হবে বলে নির্মাতা সূত্রে জানা যায়। এদিকে ঈদ উপলক্ষে একাধিক খন্ড নাটক ও টেলিছবিতে অভিনয় করেছেন মম। তার মধ্যে সমপ্রতি তিনি রাকেশ বসুর পরিচালনায় ‘ডাকবাক্স’, শিহাব শাহীনের ‘এক্স ফ্যাক্টর; গেম ওভার’, মাহমুদ দিদারের ‘ইতি সিনেমা’সহ আরও বেশ কিছু নাটকের কাজ শেষ করেছেন।

ঈদের এ ব্যস্ততা প্রসঙ্গে মম বলেন, এবার ঈদের জন্য অনেক নাটকেই কাজ করেছি। অনেক গুণী নির্মাতার সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে। বেশিরভাগ সময় ঈদে আমাকে রোমান্টিক ঘরানার নাটকে বেশি দেখা যায়। এবারও কিছু কাজ রয়েছে। তবে এবারের নাটকগুলোতে রোমান্টিকের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার গল্প ফুটে উঠবে।

টিভি নাটকে নিয়মিত কাজ করছেন মম। পাশাপাশি সরব হচ্ছেন চলচ্চিত্রেও। তবে এখনই নয়। সেটা ঈদের পর। এরই মধ্যে তিনি দুটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। একটি হচ্ছে রফিক শিকদারের পরিচালনায় ‘আমি শুধু তোর হবো’। এ ছবির মধ্য দিয়ে প্রথমবারের মতো নিরবের সঙ্গে চলচ্চিত্রে জুটি হয়েছেন মম। অনেক বছর আগে তারা টিভি পর্দায় কাজ করেছিলেন।

এ প্রসঙ্গে মম বলেন, ছবির গল্পে সরলতা রয়েছে। চরিত্রের বহুমাত্রিকতা আমাকে আকৃষ্ট করেছে। পরিচালক যেভাবে আমার চরিত্র বর্ণনা করেছেন এবং প্রযোজককে যতটা সহযোগিতাপরায়ণ মনে হয়েছে, তাতেই ছবিতে কাজ করতে রাজি হয়েছি। আরেকটা বিষয় বলতে চাই, আমি কোনো নকল গল্পে কাজ করতে চাই না। ভালো গল্পের অফার পেলে এভাবে অভিনয় করবো। নয়তো টিভি নাটকেই ব্যস্ত থাকবো। নকল গল্পে অভিনয় করে নিজের ইমেজ নষ্ট করার মানে হয় না।

এদিকে মমর চুক্তিবদ্ধ হওয়া আরেক ছবি হচ্ছে ‘স্বপ্নবাড়ি’। এটি পরিচালনা করবেন তানিম রহমান অংশু। এ ছবিতে তার সহশিল্পী হিসেবে রয়েছেন আনিসুর রহমান মিলন। এর আগে একই অভিনেতার বিপরীতে ‘প্রেম করবো তোমার সাথে’ ছবিতে দেখা গিয়েছিল মমকে। ঈদের এই ব্যস্ততা শেষ করে কিছুদিন পরই চলচ্চিত্রে মিশন শুরু করবেন তিনি। অর্থাৎ ছবি দুটোর কাজ ঈদের পর শুরু হবে। এই দুই চলচ্চিত্রসহ মমর ভান্ডরে আরও তিনটি চলচ্চিত্র রয়েছে। যেগুলোর দুটোতেই  তিনি পেয়েছেন অভাবনীয় সাফল্য।

বিশেষত ‘দারুচিনি দ্বীপ’ ছবিতে অভিনয়ের জন্য মম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। কিন্তু সে ছবির পর দীর্ঘ সাত বছর চলচ্চিত্রে অভিনয় করেননি তিনি। প্রস্তুত করেছেন নিজেকে। সাত বছর পর ‘প্রেম করবো তোমার সাথে’ ছবিতে অভিনয় করে সফলতা না পেলেও বাজিমাত করেছেন শিহাব শাহীনের পরিচালনায় ‘ছুঁয়ে দিলে মন’-এ।  তারই ধারাবাহিকতায় এখন আরও দুটি ছবিতে কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!